Latest: প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতি স্থগিত 

Latest: প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতি স্থগিত 

শ্রমিকদের নিয়োগপত্র ও চাকরিচ্যুতদের পাওনা পরিশোধসহ নানা আশ্বাসে কর্মবিরতি দুই মাসের জন্য স্থগিত করেছে চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। 

রোববার সন্ধ্যায় সীতাকুণ্ড সার্কেল এএসপির কার্যালয়ে অনুষ্ঠিত ত্রিপক্ষীয় বৈঠকের পর এ সিদ্ধান্ত নেন তারা। 

প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাইন উদ্দিন বলেন, বৈঠকে এমএম ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ দুই মাসের মধ্যে শ্রমিকদের নিয়োগপত্র এবং চাকরিচ্যুত করা ২৩ শ্রমিকের পাওনা পরিশোধের আশ্বাস দিয়েছে। তাই কর্মবিরতি দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে। এর আগে পাঁচদফা দাবিতে শনিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছিল প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়ন। 

সমঝোতার আশ্বাসে ওইদিন বিকেলেই রোববার বেলা ১১টা পর্যন্ত কর্মবিরতি স্থগিতের ঘোষণা দেন তারা। 

দাবিগুলো হলো- শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, শ্রম আইন অনুযায়ী সরকার ঘোষিত ন্যূনতম মজুরি বাস্তবায়ন, বিএসআরএম কর্তৃক বেআইনিভাবে কর্তনকৃত টাকা ফেরত দেয়া, কোনো প্রকার পূর্ব নোটিশ ছাড়াই কাজ থেকে বিরত রাখা এবং বিএসআরএম কর্তৃক আগে ছাঁটাইকৃত ২৩ জন প্রাইম মুভার ট্রেইলার ড্রাইভারকে চাকরিতে পুনর্বহাল করা। 

এদিকে, আকস্মিক কর্মবিরতির ফলে বিভিন্ন বেসরকারি কনটেইনার ডিপো (অফডক) থেকে রফতানি পণ্যভর্তি কনটেইনার চট্টগ্রাম বন্দরে আনা এবং বন্দর থেকে আমদানি পণ্যভর্তি কনটেইনার, বিভিন্ন বড় যন্ত্রপাতি ও ভারী পণ্য কনটেইনার ডিপো, উন্নয়ন প্রকল্প বা বড় কারখানায় সরাসরি নেয়া বন্ধ হয়ে যায়। 

উদ্বেগ দেখা দেয় আমদানি, রফতানিকারকসহ সংশ্লিষ্টদের মধ্যে।  

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here