Latest: চারদিনের বিজিবি-বিএসএফ সম্মেলন শুর – Bhorer Kagoj

Latest: চারদিনের বিজিবি-বিএসএফ সম্মেলন শুর – Bhorer Kagoj

ঢাকায় বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হবে। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত সম্মেলন চলবে। বিজিবি সূত্র জানায়, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন (১৬-১৯ সেপ্টেম্বর ২০২০) অনুষ্ঠিত হবে।

তবে আনুষ্ঠানিক বৈঠক ১৭ সেপ্টেম্বর সকালে বিজিবি সদর দপ্তরের সম্মেলন কক্ষে শুরু হবে। সম্মেলনে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এর নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল অংশগ্রহন করবেন। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ ও বিজিবি সদর দপ্তরের সংশ্লিষ্ট স্টাফ অফিসারবৃন্দ ছাড়াও প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, যৌথ নদী কমিশন এবং ভুমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রতিনিধিত্ব করবেন।

সম্মেলনে বিএসএফ মহাপরিচালক রাকেশ আস্থানা এর নেতৃত্বে ০৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল অংশগ্রহন করবেন। ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাগণ এবং ভারতের স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ রয়েছেন। আগামী ১৯ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল সাড়ে আটটায় সম্মেলনের যৌথ আলোচনার দলিল স্বাক্ষরের মধ্য দিয়ে সীমান্ত সম্মেলন শেষে বিএসএফ প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবেন।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here