Latest: সিলেটে আরও চার চিকিৎসক ও এক সাংবাদিক করোনায় আক্রান্ত

Latest: সিলেটে আরও চার চিকিৎসক ও এক সাংবাদিক করোনায় আক্রান্ত

সিলেট বিভাগে আরও চার চিকিৎসক ও এক সাংবাদিকসহ ৮৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬০ জনের এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮ জনের করোনা শনাক্ত হয়। নতুন করে শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১২ হাজার ১৭৫ জনে দাঁড়াল।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিইবি বিভাগের শিক্ষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির আরটি-পিসিআর ল্যাবে বুধবার ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তের মধ্যে সিলেটের ৯ জন, মৌলভীবাজারের ১৭ জন, সুনামগঞ্জের ২৬ জন ও হবিগঞ্জ জেলার ৮ জন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বুধবার ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের বেশিরভাগ সিলেট জেলা ও মহানগরের বাসিন্দা।

আক্রান্ত চার চিকিৎসক হলেন- ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক সমীরণ চন্দ্র নাথ, ডা. মৌসুমী সিকদার, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের ডা. তাসনিম হোসাইন ও ডা. জাফর আহমদ চৌধুরী। এছাড়া ইলেকট্রনিকস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইমজা) সিনিয়র সহ-সভাপতি মঈনুদ্দিন মঞ্জু করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ১৫ এপ্রিল থেকে বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ২০৮ জন মারা গেছেন। এদের মধ্যে সিলেট জেলায় ১৫১ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৫১৩ জন। বর্তমানে সিলেট বিভাগে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দুই হাজার ৪৫৪ জন। এছাড়া আক্রান্ত ১২ হাজার ১৭৫ জন রোগীর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৫১৩ জন।

ছামির মাহমুদ/বিএ

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here