Latest: শ্রমিক কল্যাণ তহবিল থেকে অগ্নিকাণ্ডে আহতদের সহায়তা

Latest: শ্রমিক কল্যাণ তহবিল থেকে অগ্নিকাণ্ডে আহতদের সহায়তা

গাজীপুরের টঙ্গী এবং রাজধানীর শ্যামপুর বাগিচা এলাকার দু’টি কারখানায় অগ্নি দুর্ঘটনায় আহত তিন শ্রমিকের স্বজনদের হাতে চিকিৎসা সহায়তা দেওয়া হয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের পক্ষে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন শ্রমিকদের দেখতে যান। সেখানে তাদের স্বজন এবং দায়িত্বরত চিকিৎকদের কাছে শ্রমিকদের চিকিৎসার খোঁজ খবর নেন।
 
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে দুর্ঘটনায় নিহত শ্রমিকদের স্বজনদের এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়ার বিধান রয়েছে।

এ সময় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের গাজীপুরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী এবং ঢাকার উপ-মহাপরিদর্শক একেএম সালাহ উদ্দিন শান্ত উপস্থিত ছিলেন। 

গত ১১ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীতে এসএস স্টিল মিলে গলিত লোহা ছিটকে পড়ে ৫ জন শ্রমিক দগ্ধ হন। তাদের মধ্যে শেষ খবর পর্যন্ত ৪ জন মারা গেছেন। তবে আজ মারা যাওয়া মোজাম্মেল হকের মায়ের হাতে ৫০ হাজার সহায়তার চেক তুলে দেওয়া হয়েছে। পরে এসএস স্টিল মিলসের অগ্নকাণ্ডে নিহত শ্রমিকদের স্বজনদের ১ লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। 

অন্যদিকে গত সোমবার রাজধানীর শ্যামপুরের বাগিচা এলাকায় মজিবর মেটাল কারখানায় অগ্নিকাণ্ডে শুভ নামে একজন শ্রমিক দগ্ধ হন।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here