Latest: রাজধানীতে ৭ বাসে আগুন | Purboposhchimbd

Latest: রাজধানীতে ৭ বাসে আগুন | Purboposhchimbd

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২০, ১৮:৪৮

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিনে রাজধানীর বিভিন্ন স্থানে অন্তত সাতটি বাসে আগুন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর দেড়টা থেকে আড়াইটার মধ্যে মতিঝিল, প্রেসক্লাব সংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, বংশাল, শাহবাগ ও খিলগাঁও এলাকায় ৬টি বাসে আগুন লাগে।

এরপর বিকাল ৪টা ৩২ মিনিটে রাজধানীর প্রগতি সরণির বারিধারা এলাকায় ভিক্টর পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নেভান।

সম্পর্কিত খবর

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাসেল শিকদার বলেন, খবর পেয়ে আমাদের কর্মীরা সেখানে গিয়ে আগুন নিভিয়েছেন। কেউ হতাহত হননি। যেসব গাড়িতে আগুন দেওয়া হয়েছে, তার মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের একটি গাড়িও আছে।

নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বিএনপি নেতাকর্মীরা সকালে নয়া পল্টনে মিছিল বের করার কিছু সময় পর বেলা পৌনে ১২টার দিকে প্রথম ঘটনাটি ঘটে।

বিএনপি অফিসের বিপরিতে আল আরাফাহ ইসলামী ব্যাংকের সামনে দাঁড় করিয়ে রাখা আয়কর বিভাগের একটি স্টাফ বাস জ্বলতে দেখা যায়।

এরপর বেলা সোয়া ১২টার দিকে সচিবালয়ের ৫ নম্বর গেইটের সামনে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। সাড়ে ১২টার দিকে মতিঝিল মধুমিতা হলের পেছনে রাখা অগ্রণী ব্যাংকের একটি স্টাফ বাস পুড়িয়ে দেওয়া হয়।

বেলা দেড়টা থেকে দুটোর মধ্যে গুলিস্থানের বঙ্গবন্ধু এভিনিউয়ে ভিক্টর ক্লাসিকের একটি এবং শাহবাগে আজিজ সুপার মার্কেটের সামনে দেওয়ান পরিবহনের একটি বাস পোড়ানো হয়।

এরপর বেলা পৌনে ৩টার দিকে নয়াবাজারের ডিআইটি সুপার মার্কেটের কাছে দিশারী পরিবহনের একটি এবং সাড়ে চারটার দিকে বারিধারার কোকাকোলা মোড়ে আরও একটি বাসে আগুন দেওয়া হয় বলে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাসেল শিকদার জানান।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, কয়েকটি জায়গায় বাসে আগুনের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে, এসব ঘটনা নির্বাচন কেন্দ্রিক। কারা জড়িত এ বিষয়টা পরে জানাব।

ওই এলাকাগুলোতে যান চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

ওয়ালিদ হোসেন জানান, বাসে আগুনের ঘটনায় যারা জড়িত কিছু লোককে শনাক্ত করেছি আমরা। আরো তদন্ত করে দেখা হচ্ছে।

তিনি বলেন, যারাই এই সহিংসতা ও বাসে আগুন দেওয়ার ঘটনায় জড়িত তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। সবাইকে আইনের আওতায় আনা হবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড এবং বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকা ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

ভোট চলাকালে উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির পর তিনজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ।


পূর্বপশ্চিমবিডি/এসএম

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here