Latest: ৭০ হাজার ভোটের ব্যবধানে ঢাকা-১৮ আসনে নৌকার প্রার্থী নির্বাচিত

Latest: ৭০ হাজার ভোটের ব্যবধানে ঢাকা-১৮ আসনে নৌকার প্রার্থী নির্বাচিত

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২০, ২০:৪৬

ঢাকা ১৮-আসনের উপনির্বাচনে ৭৫ হাজার ৮২০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মোহাম্মদ হাবিব হাসান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৫ হাজার ৩৬৯ ভোট। বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাতে এ ফল ঘোষণা করেন ঢাকা-১৮ আসনের রিটার্নিং অফিসার জি এম সাহাতাব উদ্দিন।

তিনি জানান, শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।’ ফল ঘোষণার পর নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন না করার আহ্বান জানান তিনি।

সম্পর্কিত খবর

রিটার্নিং অফিসার জানান, মোট বৈধ ভোট পড়েছে ৮১ হাজার ৮১৮টি। ভোটের শতকরা হার ১৪.১৮।

এছাড়া নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মো. নাসির উদ্দিন সরকার পেয়েছেন ৩২৫ ভোট, গণফ্রন্টের প্রার্থী কাজী মো. শহিদুল্লাহ পেয়েছেন ১২৬ ভোট, বাংলাদেশ কংগ্রেসের মো. ওমর ফারুক পেয়েছেন ৯১ ভোট এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের মো. মহিবুল্লাহ বাহার পেয়েছেন ৮৭ ভোট।

ঢাকা-১৮ আসনটি রাজধানীর উত্তরা, তুরাগ, উত্তরখান, দক্ষিণখান, বিমানবন্দর এবং খিলক্ষেত থানা এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা এক হাজার ৩৫৩টি। মোট ভোটার পাঁচ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৯৬ হাজার ১৩৫ জন এবং নারী ভোটার দুই লাখ ৮১ হাজার ৫৩ জন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন গত ৯ জুলাই মারা যাওয়ায় ঢাকা-১৮ আসন শূন্য হয়। বৃহস্পতিবার ঢাকা-১৮ সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএস

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here