Latest: স্মৃতির পাতা উল্টে আবেগপ্রবণ সালমান

Latest: স্মৃতির পাতা উল্টে আবেগপ্রবণ সালমান

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২০, ০২:১৪

নাক সিঁটকানো, রাগী মনোভাব, বেপরোয়া, ক্ষমতার বড়াই করা ছাড়াও অনেক অভিযোগ বলিউডের ব্যাড বয় খ্যাত সালমান খানের বিরুদ্ধে। তবে হাল আমলে তার পরিচিতি ‘বাজরাঙ্গী ভাইজান’ হিসেবে। সেই সালমানই নাকি ভয় পেতেন স্বয়ং তার নায়িকাকে!

সময়টা নব্বইয়ের দশক। শোনা যায়, শ্রীদেবীর দাপটে একেবারে কাঁটা হয়ে থাকতেন সাল্লু ভাই। বলিউডের ‘চাঁদনী’ তখন সাফল্যের শীর্ষে। পরিচালকরা রীতিমত লাইন দিচ্ছেন তার অভিনয়ের ডেট পাওয়ার জন্য। শ্রীদেবীর পারিশ্রমিকও তখন প্রায় কোটি টাকা যা তার সমসাময়িক নায়িকাদের কাছে প্রায় আকাশকুসুম। সালমানও তখন নতুন। ধীরে ধীরে ইন্ডাস্ট্রিতে নিজের জমি শক্ত করছেন। এমনই সময় অফার এলো নতুন ছবির। নায়িকা স্বয়ং শ্রীদেবী।

সম্পর্কিত খবর

এমন সুযোগ ছাড়তে নারাজ ছিলেন সালমান। এক কথাতেই রাজি হয়ে যান ‘চাঁদনী’র সঙ্গে অনস্ক্রিন জুটি বাঁধতে। কিন্তু প্রেমের দৃশ্যে নায়কের মনে আর প্রেম কোথায়! তরুণ সালমানের মন জুড়ে তখন শুধ ভয় আর চিন্তা।

পরবর্তীকালে এক সাক্ষাৎকারে সালামন জানিয়েছিলেন, শ্রীদেবীর চমৎকার ব্যক্তিত্ব ছবির বাকি সব চরিত্রকে ছাপিয়ে যেত। এমন কী সেই তালিকা থেকে বাদ পড়তো না স্বয়ং নায়ক। এ রকম একজন বলিষ্ঠ অভিনেত্রীর সঙ্গে প্রেমের দৃশ্যে অভিনয় করতে তাই কিছুটা ভয়েই ছিলেন সালমান।

তৎকালীন বেশিরভাগ ছবিতেই নায়ক হতেন সর্বেসর্বা। নায়িকার ভূমিকা সে ক্ষেত্রে কিছুটা হলেও কম থাকত। তবে শ্রীদেবী ছিলেন ব্যতিক্রমী। তার অভিনয় দক্ষতা এবং ব্যক্তিত্ব ছবিকে নিয়ে যেত অন্য মাত্রায়।

‘চন্দ্রমুখী’ এবং ‘চাঁদ কা টুকরা’ ছবিতে একসঙ্গে দেখা যায় এই জুটিকে। সেই সময় সহকর্মীকে ভয় পেলেও, এখন স্মৃতির পাতা উল্টে আবেগপ্রবণ সালমান।

পূর্বপশ্চিমবিডি/এসএস

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here