Latest: ট্রাম্পকে ছেড়ে বাইডেনমুখী হচ্ছেন রিপাবলিকানরা!

Latest: ট্রাম্পকে ছেড়ে বাইডেনমুখী হচ্ছেন রিপাবলিকানরা!

সদ্য ঘটে যাওয়া মার্কিন নির্বাচনে ভোট জালিয়াতি হয়েছে ট্রাম্পের এমন অভিযোগ থাকলেও মার্কিনিরা তা মানতে হয়তো নারাজ। ইতোমধ্যে নতুন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে শুরু করছে দেশটির জনগণ। ট্রাম্প সমর্থকরাও নতুন প্রেসিডেন্টকে মেনে নিচ্ছেন জানান দিয়েই। বিশেষ করে রিপাবলিকানদের মধ্য থেকে অনেক নেতারাই বাইডেনকে স্বাগত জানাচ্ছেন। এসব রিপাবলিকান নেতাদের মধ্যে রয়েছেন ট্রাম্পের গুরুত্বপূর্ণ মিত্র লিন্ডসে গ্রাহামও। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। তবে কংগ্রেসের বেশিরভাগ রিপাবলিকান নেতাই ট্রাম্পের পক্ষে রয়েছেন। এদিকে নির্বাচনে জয়ের পর এবার হোয়াইট হাউজের টিম গোছানোর দিকে নজর দেওয়া শুরু করেছেন বাইডেন।

নির্বাচনে জালিয়াতির অভিযোগে ইতোমধ্যে বেশ কিছু মামলা শুরু করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও তার টিম এখনও কোনও প্রমাণ হাজির করতে পারেনি। বৃহস্পতিবার ডেমোক্র্যাট হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, এই অযৌক্তিক সার্কাসের অর্থ করোনাভাইরাস মহামারি অবহেলা করা হয়েছে। তিনি এবং অন্য শীর্ষ ডেমোক্র্যাট নেতারা বাস্তবতা মেনে নিতে রিপাবলিকানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তবে বেশিরভাগ রিপাবলিকান নেতা এখনও ডেমোক্র্যাটদের জয় মেনে নিতে পারেননি। কিন্তু অন্তত দশ থেকে ২০ জন রিপাবলিকান নেতা ইতোমধ্যে বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন কিংবা স্বীকার করে নিয়েছেন যে ক্ষমতা হস্তান্তর অবশ্যই হবে।

ডেমোক্র্যাট সিনেটর ক্রিস কুনস জানিয়েছেন, বেশ কয়েকজন রিপাবলিকান নেতা তাকে তাদের পক্ষ থেকে বাইডেনকে অভিনন্দন জানাতে বলেছেন কারণ প্রকাশ্যে তারা তা করতে পারছেন না। অন্যদের মধ্যে রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেছেন, বাইডেনকে এখন থেকেই গোপনীয় দৈনন্দিন নথিপত্র দেওয়া উচিত। তার সঙ্গে একমত পোষণ করেছেন চাক গ্রাসলে, জন করনিন এবং জন থুনে। তবে হাউসের সংখ্যালঘুদের নেতা কেভিন ম্যাককারথি বলেছেন বাইডেন এখনও প্রেসিডেন্ট নন আর তার অপেক্ষা করা উচিত।

The post ট্রাম্পকে ছেড়ে বাইডেনমুখী হচ্ছেন রিপাবলিকানরা! appeared first on Bhorer Kagoj.

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here