Latest: বিগ ব্যাশ লিগে মুনরো পার্থের

Latest: বিগ ব্যাশ লিগে মুনরো পার্থের

আসন্ন বিগ ব্যাশ লিগ (বিবিএল) মৌসুমের জন্য নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান কলিন মুনরোর সঙ্গে চুক্তি করেছে পার্থ স্কর্চার্স। সম্প্রতি নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও এখনও সবচেয়ে আকাঙ্ক্ষিত টি-টোয়েন্টি ক্রিকেটার তিনি।

আইসিসির টি-টোয়েন্টি ব্যাটসম্যানের র‌্যাংকিংয়ে পাঁচ নম্বরে মুনরো। অন্তত পাঁচশ রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ স্ট্রাইক রেট (১৫৬.৪৪) তার। সেপ্টেম্বরে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ছয় হাজারের বেশি টি-টোয়েন্টি রান করা এই বাঁহাতি ব্যাটসম্যান। দুটি ফিফটিসহ ১৩৩.৫৪ স্ট্রাইক রেটে ৮ ম্যাচে করেছিলেন ২০৭ রান।

২০১৭ সালে সিডনি সিক্সার্সের হয়ে খেলেছিলেন মুনরো। দলও উঠেছিল ফাইনালে, কিন্তু হেরে যায় এই পার্থের কাছে। এবার বিবিএলের সবচেয়ে সফল দলে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত তিনি। টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি করা মুনরো বলেছেন, ‘বিবিএল শুরুর পর থেকে একটি সফল, প্রতিষ্ঠিত ক্লাব হিসেবে এগিয়ে চলেছে পার্থ। আর এটাই আমাকে তাদের সঙ্গে যোগ দিতে উৎসাহী করেছে। এই দলের অংশ হতে পারা হতে যাচ্ছে বিশেষ কিছু।’

বিদেশি কোটায় মুনরো সতীর্থ হিসেবে পাবেন ইংল্যান্ডের জেসন রয় ও লিয়াম লিভিংস্টোনকে। কিউই তারকা ব্যাটসম্যান বলেছেন, ‘স্কর্চার্সের দলে আছে বিশ্বমানের কয়েকজন খেলোয়াড়। এই মৌসুমে তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে খেলতে পারাটা হতে যাচ্ছে সত্যিই রোমাঞ্চকর।’

৩৩ বছর বয়সী মুনরো পুরো মৌসুম খেলতে পারলেও টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে দেখা যাবে না রয় ও লিভিংস্টোনকে।। ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের সিরিজ খেলবেন তারা।

রয় না আসা পর্যন্ত তার শূন্যস্থান পূরণ করতে পার্থ স্থলাভিষিক্ত হিসেবে চুক্তি করেছে ২৪ বছর বয়সী নটিংহ্যামশায়ার ব্যাটসম্যান জো ক্লার্কের সঙ্গে।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here