Latest: masood azhar: অযোধ্যার নির্মীয়মাণ রামমন্দিরে হামলার ছক কষছে মাসুদ আজহার – pak terrorist masood azhar’s plan to launch attack on ram temple in ayodhya exposed

Latest: masood azhar: অযোধ্যার নির্মীয়মাণ রামমন্দিরে হামলার ছক কষছে মাসুদ আজহার – pak terrorist masood azhar’s plan to launch attack on ram temple in ayodhya exposed

এই সময় ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের মোস্ট ওয়ান্টেড জঙ্গি মাসুদ আজহারের নিশানায় এখন অযোধ্যার নির্মীয়মাণ রামমন্দির। ভারতের একটি নিউজ চ্যানেলের খবর অনুযায়ী, গোটা বিশ্ব যখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিজেদের ব্যস্ত রেখেছে, তখন পাকিস্তানি সন্ত্রাসবাদী সংগঠনগুলি ভারতে হামলা চালানোর ষড়যন্ত্র কষছে। সে জন্য জঙ্গি নিয়োগের কাজও চলেছে। ওই নিউজ চ্যানেলের দাবি, মাসুদ আজহার অযোধ্যার যে রামমন্দিরে হামলার ছক কষছিল, তা আর গোপন নেই। তাদের কাছে এ নিয়ে এক্সক্লুসিভ তথ্যও রয়েছে।

শুধু মৌলনা মাসুদ আজহার নয়, হাফিজ সইদও পাকিস্তানে জঙ্গি নেটওয়ার্ক বাড়ানোর কাজ চালিয়ে যাচ্ছে। করোনার জেরে গোটা বিশ্বে লকডাউন চললেও সন্ত্রাসের আঁতুড়ঘর হিসেবে চিহ্নিত পাকিস্তানে সেসবের বালাই নেই। ফলে, মাসুদ আজহার, হাফিজ সইদরা বিনা বাধায় পাকিস্তানের সর্বত্র যাতায়াত করতে পারছে। সংগঠন ঢেলে সাজাতে এই সময়টাকে কাজে লাগাচ্ছে পাকিস্তানের এই দুই জঙ্গিনেতা। অযোধ্যার নির্মীয়মাণ রাম মন্দির ছাড়াও তাদের এই তত্‍‌পরতায় মূল উদ্দেশ্য দিল্লি-মুম্বইয়ে ফের বড় নাশকতা।

সূত্রের খবর, চলতি বছর জানুয়ারি থেকে অগস্টের মধ্যে একাধিক ভারত-বিরোধী ভিডিয়ো রিলিজ করার পাশাপাশি বিবৃতিও দিয়েছে সন্ত্রাসবাদীরা। লকডাউনের সময় পাকিস্তানের বড় শহরগুলিতে গিয়ে তারা সভাও করেছে। ভারতীয় নিউজ চ্যানেলটির দাবি, এমন কিছু জানা নেই বলে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বিষয়টি অস্বীকার করতেই পারেন। কিন্তু, পাক সেনা বাহিনী এই জঙ্গি তত্‍‌পরতার বিন্দুবিসর্গ জানে না, এটা মানা যায় না।

পাকিস্তানের মাটিতে এই মুহূর্তে ৪০ হাজার সন্ত্রাসবাদী রয়েছে। এর মধ্যে ১৬ জন ইতিমধ্যে রাষ্ট্রপুঞ্জের ঘোষণায় আন্তর্জাতিক জঙ্গির তকমা পেয়েছে। এই জঙ্গিরা জামাত-উদ-দওয়া, জইশ-ই-মহম্মদের সদস্য। এই দু’টি জঙ্গি সংগঠনই গোটা বিশ্বে নিষিদ্ধ। কিন্তু, পাকিস্তানে এরা এখনও যথেষ্ট তত্‍‌পর। আন্তর্জাতিক চাপ থাকা সত্ত্বেও এই দুই জঙ্গি সংগঠনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেনি পাকিস্তান।

নানা আইনি সংকট ও বিতর্কের অবসান ঘটিয়ে ২০২০ সালের ৫ অগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অনেকেই এটিকে ভারতে নতুন সময়ের সূচনা হিসেবে চিহ্নিত করেন। কিন্তু, পাকিস্তান অযোধ্যায় রাম মন্দির নির্মাণ ভালো চোখে নেয়নি। ওই নিউজ চ্যানেলটির দাবি, ৫ অগস্টের পর থেকেই রাম মন্দিরকে ক্রমাগত নিশানা করে চলেছে পাকিস্তান। মাসুদ আজহার প্রকাশ্যেই রাম মন্দির নির্মাণকে বেআইনি হিসেবে উল্লেখ করে। মাসুদকে এমন মন্তব্যও করতে শোনা যায়, অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ ঠেকাতে তার অনুরাগীরা নিজেদের জীবন বিসর্জন দিতেও প্রস্তুত রয়েছে।

কাশ্মীরের পুলওয়ামা ও পাঠানকোট হামলার মাস্টারমাইন্ড মাসুদ আজহারকে গত বছর আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা কাউন্সিল। কিন্তু, ইমরান খান এখনও পর্যন্ত মাসুদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here