Latest: coronavirus: অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুর করোনা, আছেন আইসোলেশনে – arunachal pradesh cm pema khandu tests positive for covid-19 during visit to delhi

Latest: coronavirus: অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুর করোনা, আছেন আইসোলেশনে – arunachal pradesh cm pema khandu tests positive for covid-19 during visit to delhi

হাইলাইটস

  • পেমা খান্ডু করোনা পজিটিভ
  • দিল্লিতে সরকারি সফরে এসেছিলেন অরুণাচলের মুখ্যমন্ত্রী
  • মঙ্গলবার ট্যুইট করে ভাইরাস সংক্রমণের কথা জানান
  • আপাতত সুস্থই আছেন, করোনার উপসর্গ নেই

এই সময় ডিজিটাল ডেস্ক: এ বার করোনাভাইরাসে আক্রান্ত হলেন অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী (Arunachal Pradesh Chief Minister) পেমা খান্ডু (Pema Khandu)। মঙ্গলবার পেমা জানান, তাঁর কোভিড (COVID-19) টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে তিনি নয়াদিল্লির বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

নিজের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে এক বার্তায় অরুণাচলের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি কোভিড টেস্ট RT-PCR করাতে দিয়েছিলেন। রিপোর্টে জানাতে পারেন করোনায় আক্রান্ত। তবে, ভাইরাস সংক্রমণের কোনও উপসর্গ তাঁর মধ্যে নেই। শারীরিক ভাবে সুস্থই বোধ করছেন। তবে, সকলের সুরক্ষার কথা চিন্তা করে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন। এর মধ্যে যাঁরা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, প্রত্যেককে কোভিডের গাইডলাইন মেনে চলতে অনুরোধ করেন পেমা।

সরকারি সফরে ১২ সেপ্টেম্বর দিল্লিতে পৌঁছান অরুণাচলের মুখ্যমন্ত্রী। উপসর্গ না-থাকলেও অন্য রাজ্য থেকে আসায় কোভি়ড টেস্ট করাতে দিয়েছিলেন পেমা খান্ডু।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, অরুণাচলপ্রদেশে এই মুহূর্তে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ১৭৫৬। এদিন পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৯৮ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ১৭৭ জন। করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪৫৩১ জন। প্রাণঘাতী ভাইরাসের থাবায় রাজ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় একজনই মারা গিয়েছেন।

এদিকে, মঙ্গলবার সন্ধে পর্যন্ত সারা দেশে করোনায় আক্রান্ত বেড়ে হয়েছে ৪৯ লক্ষ ৬৩ হাজার ৯৭। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ৩৬ হাজার ১৮৩ জন। গোটা দেশে কোভিডে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮১ হাজার ১৬৮। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভাইরাস সংক্রমণে মারা গিয়েছেন ৩৬০ জন। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা ৯ লক্ষ ৯৪ হাজার ৫৫৮। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৩৮ লক্ষ ৮৭ হাজার ৩৭১ জন। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় ভারতে কোভিড টেস্ট হয়েছে ৪২ হাজার ১৭০ জনের। গোটা দেশে সোমবার পর্যন্ত ৫ কোটি ৮৩ লক্ষ ১২ হাজার ২৭৩ নমুনার টেস্ট হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন মনে করেন, কড়া ভাবে লকডাউন জারি করার কারণে কমপক্ষে ৩৭ থেকে ৩৮ হাজার মানুষের জীবন রক্ষা পেয়েছে। করোনা সংক্রমণ থেকে বেঁচেছেন আরও ১৪ থেকে ২৯ লক্ষ মানুষ। না হলে, আমেরিকা ও ব্রাজিলের মতো ভারতেও মৃতের সংখ্যা অনেক আগেই ১ লক্ষ ছাড়িয়ে যেত। তিনি জানান, ২০২১ সালের শুরুতেই হাতে চলে আসবে করোনা ভ্যাকসিন। আপাতত কেন্দ্রের প্রধান লক্ষ্য নিরাপদ ও কার্যকরী ভ্যাকসিন বাজারে নিয়ে আসা।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here