Latest: ৪৯ লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৮০,৭৭৬ : স্বাস্থ্য মন্ত্রক – JAGARANTRIPURA

Latest: ৪৯ লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৮০,৭৭৬ : স্বাস্থ্য মন্ত্রক – JAGARANTRIPURA

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর (হি.স.): করোনার বাড়বাড়ন্তে বেসামাল হয়ে পড়ছে ভারত। ভারতে দ্রুততার সঙ্গে বেড়েই চলেছে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু। বাড়তে বাড়তে ভারতে ৪৯ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৪৯,৩০,২৩৭-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (সোমবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,০৫৪ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৩,৮০৯ জন। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৮০,৭৭৬ জন এবং মোট সংক্রমিত ৪৯,৩০,২৩৭ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৩৮,৫৯,৪০০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৯০ হাজার ০৬১।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৮০,৭৭৬ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৫২ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৪,৯৭২ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ১১ জন, অসমে ৪৮২ জন, বিহারে ৮৩১ জনের, চন্ডীগড়ে ৯৮ জন, ছত্তিশগড়ে ৫৭৩ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৭৭০ জনের, গোয়া ৩০৪ জন, গুজরাটে ৩,২২৭ জনের, হরিয়ানায় ১০০০ জনের, হিমাচল প্রদেশে ৮২ জনের, জম্মু-কাশ্মীরে ৮৯৫ জনের, ঝাড়খণ্ডে ৫৬১ জনের, কর্ণাটকে ৭,৩৮৪ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৪৫৪ জন, লাদাখে ৪১ জন, মধ্যপ্রদেশে ১,৭৯১ জন, মহারাষ্ট্রে ২৯,৮৯৪ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ৪৬ জন, মেঘালয়ে ২৭ জন, নাগাল্যান্ডে ১০ জন, ওডিশায় ৬৩৭ জনের, পুদুচেরিতে ৩৯৪ জন, পঞ্জাবে ২,৪২৪ জন, রাজস্থানে ১,২৫০ জনের, সিকিমে ১৬ জন, তামিলনাড়ুতে ৮,৪৩৪ জন, তেলেঙ্গানায় ৯৮৪ জন, ত্রিপুরায় ২০৭ জন, উত্তরাখণ্ডে ৪২৯ জন, উত্তর প্রদেশে ৪,৪৯১ জন এবং পশ্চিমবঙ্গে ৪,০০৩ জন প্রাণ হারিয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৬৪ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৮.২৮ শতাংশ মানুষ এবং চিকিৎসাধীন ২০.০৮ শতাংশ মানুষ।

২৪ ঘন্টায় ১০.৭২ লক্ষ, ভারতে ৫.৮৩ কোটির ঊর্ধ্বে করোনা-পরীক্ষা

ভারতে ফের বাড়ল করোনা-পরীক্ষা। ভারতে বিগত ২৪ ঘন্টায় ১০,৭২,৮৪৫টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৫.৮৩ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১৪ সেপ্টেম্বর (সোমবার) পর্যন্ত দেশে ৫,৮৩,১২,২৭৩টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

মঙ্গলবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (সোমবার সারাদিনে) ভারতে ১০,৭২,৮৪৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৫,৮৩,১২,২৭৩টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। ভারতে দৈনিক করোনা-পরীক্ষা যত বাড়ছে, ততই দ্রুত ধরা পড়ছে সংক্রমণ। এর আগে রবিবার সারাদিনে ভারতে ৯,৭৮,৫০০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছিল।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here