Latest: বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর

Latest: বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর

Advertisement

বাবরি মসজিদ ধ্বংস মামলার বিচারের রায় ঘোষণা করা হবে আগামী ৩০শে সেপ্টেম্বর। রায়দানের জন্য় ওই দিন ধার্য করল সিবিআইয়ের বিশেষ আদালত।

১৯৯২ সালে বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্তের তালিকায় রয়েছেন সাবেক উপ-প্রধানমন্ত্রী এল কে আডবানি, উত্তরপ্রদেশের সাবেক মুখ্য়মন্ত্রী কল্য়াণ সিং, বিজেপির নেতা মুরলী মনোহর যোশী, বিনয় কাটিয়ার, সাক্ষী মহারাজ। এ মামলায় মোট অভিযুক্ত ৩২ জন। সমস্ত অভিযুক্তকে আদালতে হাজির থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

দিনকয়েক আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিবিআইয়ের বিশেষ আদালতে হাজিরা দেন আডবানি। এ মামলায় অভিযোগ অস্বীকার করেছেন সাবেক উপ-প্রধানমন্ত্রী। এ মামলায় ৩২ জন অভিযুক্তের বয়ান রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন : করোনা আক্রান্ত নীতিন গড়করি

প্রসঙ্গত, ১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের পর অযোধ্য়ায় ২টি মামলা দায়ের করা হয়। বাবরি মসজিদ ধ্বংসের চক্রান্তের মামলা করা হয়। আরেকটি মামলা করা হয়, মসজিদ ধ্বংসে জনতাকে উস্কানি দেওয়ার অভিযোগে। বাবরি মসজিদ ধ্বংস সংক্রান্ত মামলার সঙ্গে আরও ৪৭টি মামলা অন্তর্ভুক্ত করা হয়েছিল।

এই অবস্থায় ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে চলা মামলাগুলোর একটির বিচারে রায় কী হবে তা জানার জন্য ভারতবাসী অপেক্ষা করে রয়েছে।



Source

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here