Latest: coronavirus: দেশে দৈনিক সংক্রমণ লাখের কাছে, অ্যাক্টিভ রোগী ছাড়াল ১০ লাখ! মৃত আরও ১১৩২ – coronavirus: record 97,894 new covid cases in india, active cases cross 1 million

Latest: coronavirus: দেশে দৈনিক সংক্রমণ লাখের কাছে, অ্যাক্টিভ রোগী ছাড়াল ১০ লাখ! মৃত আরও ১১৩২ – coronavirus: record 97,894 new covid cases in india, active cases cross 1 million

হাইলাইটস

  • দৈনিক নতুন করোনা-আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড হল দেশে।
  • গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা এক লাখের খুব কাছে চলে গিয়েছে।
  • মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫১ লাখ।
  • আর অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে আরও হাজারেরও বেশি মানুষের।

এই সময় ডিজিটাল ডেস্ক: দৈনিক নতুন করোনা-আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড হল দেশে। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা এক লাখের খুব কাছে চলে গিয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৫১ লাখ। আর অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে আরও হাজারেরও বেশি মানুষের।

একদিনের জন্য কিছুটা কমেই বুধবাক ফের ঊর্ধ্বমুখী হয় গ্রাফ। একদিনের সংক্রমণ ফের ৯০ হাজার পেরিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে যায়। একদিনে মৃত্যু হয় আরও প্রায় ১৩০০ আক্রান্তের। দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ৮২ হাজার ছাড়িয়ে যায়।

গত সোমবার রবিবারের চেয়ে সামান্য কমেছিল দৈনিক সংক্রমণ। গত শনিবার দৈনিক আক্রান্ত প্রায় ১ লক্ষের কাছাকাছি চলে গিয়েছিল। মৃত্যু হয় ১২০১ জন আক্রান্তের। সেই তুলনায় রবিবারের পরিসংখ্যান কিছুটা কমে। একদিনে সংক্রমিত হয় ৯৪,৩৭২। সেই সংখ্যা আরও কিছুটা কমে সোমবার। সে দিন ৯২,০৭১ জনের শরীরে মেলে করোনাভাইরাস। মঙ্গলবার একদিনের সংক্রমণ ৮৫ হাজারের নীচে নেমে যায়। তবে বুধবার ফের দৈনিক সংক্রমণ ফের বাড়ে। আর বৃহস্পতিবার তা ফের নয়া রেকর্ড গড়েছে।

কোভিডে মৃত্যু ৩৮২ চিকিত্‍‌সকের, কেন্দ্রের ‘উদাসীনতা’য় ক্ষুব্ধ IMA-র চিঠি

বৃহস্পতিবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯৭,৮৯৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৫১,১৮,২৫৩ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ১০,০৯,৯৭৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪০,২৫,০৭৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮২,৭১৯ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৭৮.৬৪%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩,১৯৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,১৩২ জনের। মৃতের হার ১.৬৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১১,৩৬,৬১৩ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

নিতিন গডকরির করোনা, গেলেন আইসোলেশনে

এখনও পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। এ দিকে, পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের সর্বশেষ রিপোর্ট বলছে, বুধবার (১৬ সেপ্টেম্বর) পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ২ লক্ষ ১২ হাজার ৩৮৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ২৩৭ জনের কোভিড ১৯ ধরা পড়েছে। তবে, দু লক্ষের উপর আক্রান্ত হলেও বাংলায় বর্তমানে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা মাত্র ২৪ হাজার ১৪৭। ১৬ সেপ্টেম্বর পর্যন্ত গোটা রাজ্যে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮৪ হাজার ১১৩ জন। এর মধ্যে শুধু বুধবারই করোনা মুক্ত হয়েছেন ২,৯৭১ জন। পশ্চিমবঙ্গে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থতার হার ৮৬.৬৯ শতাংশ। ভাইরাসের কামড়ে রাজ্যে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ১২৩ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৬১ জন। এর মধ্যে শুধু কলকাতাতেই মৃত্যু হয় ১৫ জনের।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here