Latest: Ashok Gehlot: রাজস্থানের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই কোভিড পজিটিভ গুর্জর নেতা – gurjar leader kirori singh bainsla tests positive for covid day after meeting rajasthan cm ashok gehlot

Latest: Ashok Gehlot: রাজস্থানের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই কোভিড পজিটিভ গুর্জর নেতা – gurjar leader kirori singh bainsla tests positive for covid day after meeting rajasthan cm ashok gehlot

এই সময় ডিজিটাল ডেস্ক: রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলোতের সঙ্গে বৈঠক করে ফিরে যাওয়ার পরেই করোনার সংক্রমণ ধরা পড়ল গুর্জর নেতা কিরোড়ী সিং বৈন্সলার। বুধবারই মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে গিয়েছিলেন জয়পুরের গুর্জর নেতা। সাক্ষাতের ২৪ ঘণ্টা অতিবাহিত হওয়ার আগেই কিরোড়ী সিং বৈন্সলার ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে। তাঁকে জয়পুরের সওয়াই মান সিং হাসপাতালে ভর্তি করতে হয়। বৃহস্পতিবার কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ আসার পরেই জানা যায় ফুসফুসে সংক্রমণের কারণ। অবসরপ্রাপ্ত এই কর্নেল গুর্জর আরক্ষক সংঘর্ষ সমিতির আহ্বায়ক।

বুধবার রাজস্থান সরকারের মন্ত্রী উপ-কমিটির সঙ্গে গুর্জর প্রতিনিধিদের বৈঠক ছিল। তাতে যোগ দিতেই মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবনে এসেছিলেন কিরোড়ী সিং। অশোক গহলোতের সঙ্গে পাঁচ ঘণ্টা ধরে চলা এই বৈঠকের পরেই গুর্জর বিক্ষোভ তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়। বৃহস্পতিবার ট্যুইট করে জয়পুরের এই গুর্জর নেতার দ্রুত আরোগ্য কামনা করেন রাজস্থানের মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে চলা এই বৈঠকে গুর্জর সমস্যা নিয়ে দু-পক্ষই ঐতমত্যে পৌঁছয়। তার পরেই বিক্ষোভ প্রত্যাহার করা হয়।

রাজস্থানের ভরতপুরে ১১ দিন ধরে লাগাতার বিক্ষোভ চলছিল গুর্জরদের। রাস্তা বন্ধ করে, রেল অবরোধ করে চলে বিক্ষোভ। যার জেরে ভোগান্তির মুখে পড়েন কয়েক হাজার যাত্রী। গুর্জর আরক্ষণ সংঘর্ষ সমিতির আহ্বায়ক কর্নেল (অবসরপ্রাপ্ত) কিরোড়ী সিং দাবি করেন, আন্দোলনরত গুর্জরদের সঙ্গে কথা বলার জন্য ভরতপুরে রাজ্য সরকারের তরফে প্রতিনিধি পাঠাতে হবে। পরে সরকারি প্রস্তাব মেনে গুর্জরদের ১১ সদস্যদের প্রতিনিধি কমিটি জয়পুরে এসে রাজ্য সরকারের সঙ্গে কথা বলতে সম্মত হয়। ওই কমিটিতে কিরোড়ী ছাড়াও তাঁর ছেলে বিজয় বৈন্সলা রয়েছেন।

আরও পড়ুন: শুভেন্দুর মানভঞ্জনেই কি কাঁথির অধিকারী বাড়িতে প্রশান্ত কিশোর

বুধবার সেই বৈঠকই ছিল। রাজস্থান সরকারের তরফে বৈঠকে প্রতিনিধিত্ব করেন বিদ্যুত্‍‌মন্ত্রী বিডি কল্লা, স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার সুভাষ গর্গ ও শ্রমমন্ত্রী টিকারাম জুলি। দু’পক্ষের মধ্যে এই বৈঠক মোট ছ’দফা চুক্তি হয়। তার মধ্যে উল্লেখযোগ্য হল গুর্জর সম্প্রদায়ের মৃত তিন ব্যক্তির পরিবারকে ৫ লক্ষ টাকা করে অনুদান দেবে সরকার। বিক্ষোভ চলাকালীন ওই তিন জনের মৃত্যু হয়। ওই তিন পরিবারের একজন করে সদস্যকে চাকরি দেওয়ার প্রস্তাবও মেনে নিয়েছে রাজ্য সরকার। মৌখিক প্রস্তাব নয়, তাঁদের চাকরির নিয়োগপত্রও দেওয়া হয়।

আরও পড়ুন: চিরাগের LJP আদৌ NDA-তে থাকবে কি না, বিজেপিই সিদ্ধান্ত নেবে: নীতীশ

গুর্জর নেতার করোনা হওয়ায়, রাজস্থানের মুখ্যমন্ত্রীরও সংক্রামিত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। বৃহস্পতিবার রাজস্থানের কংগ্রেস নেতা সচিন পাইলটেরও করোনা ধরা পড়েছে।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here