Latest: coronavirus: আরও নামল গ্রাফ! দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৪৫ হাজার, আক্রান্ত ছাড়াল ৮৭ লাখ – coronavirus: 44,879 new covid cases, india tally past 87 lakh

Latest: coronavirus: আরও নামল গ্রাফ! দেশে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৪৫ হাজার, আক্রান্ত ছাড়াল ৮৭ লাখ – coronavirus: 44,879 new covid cases, india tally past 87 lakh

হাইলাইটস

  • ফের কিছুটা নামল দেশে করোনাভাইরাস সংক্রমণের গ্রাফ।
  • গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ।
  • বৃহস্পতিবারের থেকে এই সংখ্যাটা ৬ শতাংশ কম। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ছাড়িয়েছে।
  • গত ২৪ ঘণ্টা করোনা আক্রান্ত আরও ৫৪৭ জনের মৃত্যু হয়েছে।

এই সময় ডিজিটাল ডেস্ক: ফের কিছুটা নামল দেশে করোনাভাইরাস সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ। বৃহস্পতিবারের থেকে এই সংখ্যাটা ৬ শতাংশ কম। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টা করোনা আক্রান্ত আরও ৫৪৭ জনের মৃত্যু হয়েছে।

অক্টোবরের শুরু থেকেই দেশে নামতে শুরু করেছে করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। মাঝে দু একদিন তা বেড়ে ৫০ হাজার পেরোলেও বেশিরভাগ দিনই গ্রাফ নামতে থাকে। গত মঙ্গলবার দেশে এক ধাক্কায় অনেকটা কমে যায় করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ। কোভিড ১৯-এ আক্রান্ত হন ৩৮ হাজার মানুষ। কিছুটা কমে যায় মৃতের সংখ্যাও। করোনা আক্রান্ত আরও ৪৪৮ জনের মৃত্যু হয়। বুধবার সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাটা কিছুটা করে বাড়ে। কোভিড ১৯-এ আক্রান্ত হন ৪৪ হাজার মানুষ। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮৬ লাখ ছাড়িয়ে যায়। করোনা আক্রান্ত আরও ৫১২ জনের মৃত্যু হয়। তবে গত ১০৬ দিনে এই প্রথমবার ৫ লাখের নীচে নেমে যায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা। অপরদিকে, সুস্থতার সংখ্যা পেরিয়ে যায় ৮ লাখের গণ্ডি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বুধবার বলেছে, ‘বিভিন্ন দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা বাড়ছে। তাই এই পরিসংখ্যান যথেষ্ট গুরুত্বপূর্ণ।’ এই ঘটনাকে অপ্রত্যাশিত উত্থান হিসেবে চিহ্নিত করেছে মন্ত্রক। এরপর বৃহস্পতিবার সামান্য বেড়ে দেশের দৈনিক করোনা সংক্রমণ হয় প্রায় ৪৮ হাজার। বুধবারের থেকে এই সংখ্যাটা ৮ শতাংশ বেশি ছিল। করোনা আক্রান্ত আরও ৫৫০ জনের মৃত্যু হয়। তবে গ্রাফ ফের নেমেছে শুক্রবার।

কোভিড: দিল্লিতে ২৪ ঘণ্টায় রেকর্ড ১০৪ মৃত্যু, নয়া আক্রান্ত আরও ৭ হাজার

শুক্রবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪,৮৭৯ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নয়া সংক্রমণে মোট আক্রান্তের সংখ্য়া হয়েছে ৮৭,২৮,৭৯৫ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৪,৮৪,৫৪৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮১,১৫,৫৮০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯,০৭৯ জন। এখনও পর্যন্ত দেশে সুস্থতার হার ৯২.৯৭%। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,২৮,৬৬৮। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৪৭ জনের। মৃতের হার ১.৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে ১১,৩৯,২৩০ জনের কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

পরিস্থিতি ঘোরালো দিল্লির। গত ২৪ ঘণ্টায় দেশের মধ্যে সর্বাধিক ৭,০৫৩ জন আক্রান্ত হয়েছেন রাজধানীতে। এই প্রথম সেখানে একদিনে শতাধিক করোনা রোগীর মৃত্যু হয়েছে।

অফিসটাইমে আরও বাড়ছে ট্রেন, তবু সংক্রমণের আশঙ্কা ঊর্ধ্বমুখী

এ দিকে, স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, রাজ্যে নতুন করোনা-আক্রান্তর সংখ্যাও ফের কমেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৮৫৬ জন নতুন করোনা-আক্রান্তর খোঁজ মিলেছে, মৃত্যু হয়েছে ৫৪ জনের। স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যের বর্তমান অ্যাক্টিভ করোনা-রোগীর সংখ্যা ৩২১৮৫।

সার্বিক ভাবে রাজ্যের অ্যাক্টিভ রোগীর সংখ্যা কমলেও রাজ্যের ‘হাই বার্ডেন’ দুই জেলা, কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় অ্যাক্টিভ রোগীর সংখ্যা বৃদ্ধি অব্যাহত। ওই দু’টি জেলায় গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৮৬৭ এবং ৮৫৯ জন করোনা-আক্রান্তর খোঁজ মিলেছে। ফলে, কলকাতার মোট করোনা-আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ হাজার ৬৩৬। মোট আক্রান্তের সংখ্যায় অবশ্য বেশি পিছিয়ে নেই কলকাতা লাগোয়া উত্তর ২৪ পরগনা জেলাও। সেখানে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৩৮৪ জন।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here