Latest: bsf soldier killed: কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বাহিনী, পাক গোলায় শহিদ BSF জওয়ান – jammu and kashmir: bsf soldier killed in action in pakistani firing along loc

Latest: bsf soldier killed: কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বাহিনী, পাক গোলায় শহিদ BSF জওয়ান – jammu and kashmir: bsf soldier killed in action in pakistani firing along loc

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।
  • পাক সেনার এলোপাথাড়ি গুলিতে শহিদ হলেন সীমান্ত রক্ষী বাহিনীর এক জওয়ান।
  • জখম হয়েছেন আরও একজন। পালটা প্রতিরোধ গড়ে তোলেন ভারতীয় জওয়ানরাও।

এই সময় ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। পাক সেনার এলোপাথাড়ি গুলিতে শহিদ হলেন সীমান্ত রক্ষী বাহিনীর এক জওয়ান। জখম হয়েছেন আরও একজন। পালটা প্রতিরোধ গড়ে তোলেন ভারতীয় জওয়ানরাও।

পুলিশের আধিকারিকরা জানিয়েছেন, শুক্রবার বারামুলায় নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় বিএসএফ-এর আর্টিলারি ব্যাটারিতে কর্তব্যরত ছিলেন এসএল রাকেশ দোভাল। বেলা সওয়া একটা নাগাদ পাক সেনার চালানো গুলি তাঁর মাথায় গিয়ে লাগে। আর এক জওয়ান, কনস্টেবল বাসু রাজার হাতে ও গালে স্প্লিন্টার ঢুকে যায়। দোভালের সঙ্গে ওই একই জায়গায় কর্তব্যরত ছিলেন তিনি। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনা সূত্রে জানা গিয়েছে, তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

সেনার এক আধিকারিক জানিয়েছেন, ‘কর্তব্যরত অবস্থায় শত্রুদের সংঘর্ষবিরতি লঙ্ঘনের জন্য জীবন বলিদান দিয়েছেন সাব ইনস্পেক্টর। ওই সাব-অফিসার উত্তরাখণ্ডের বাসিন্দা ছিলেন।’ সেনার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, সংঘর্ষবিরতির পর প্রতিবেদন লেখা পর্যন্ত গোলাগুলি তখনও চলছে। তার যোগ্য জবাব দিচ্ছেন ভারতীয় সেনারাও।

কাশ্মীরে বিরাট অভিযান! খতম ৩ জঙ্গি, শহিদ সেনা অফিসার-সহ ৪ জওয়ান

এ দিকে, কুপওয়ারায় কেরান সেক্টরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন এলাকায় সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে বাহিনী সতর্ক হয়ে যায়। এরপরই বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করে এলোপাথাড়ি গুলি ধেয়ে আসে নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে। তার পালটা জবাব দেয় ভারতীয় বাহিনী। ওই এলাকার ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।

শ্রীনগরে ‘বিরাট সাফল্য!’ এনকাউন্টারে খতম হিজবুলের প্রধান কম্যান্ডার ড. সইফুল্লাহ

এর আগে, ৭ ও ৮ নভেম্বরও মাছিল সেক্টর দিয়ে বেআইনি অনুপ্রবেশ রুখে দিয়েছিল বাহিনী। খতম করা হয়েছিল ৩ জন সন্ত্রাসবাদীকে। জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় বিরাট এক অভিযানে সন্ত্রাসবাদীদের সঙ্গে তীব্র গুলির লড়াই হয় নিরাপত্তা বাহিনীর। গুলিতে শহিদ হন এক সেনা অফিসার ও তিন জওয়ান। তাঁদের মধ্যে রয়েছেন BSF-এর একজন কনস্টেবলও। মাছিল সেক্টরে এনকাউন্টারে তিন সন্ত্রাসবাদীকেও খতম করা হয়। গত এপ্রিল মাসের পর থেকে এটাই উপত্যকায় সবচেয়ে বড় এনকাউন্টারের ঘটনা।

পুলওয়ামায় রাতভোর গুলির লড়াই, বাহিনীর গুলিতে খতম এক সন্ত্রাসবাদী

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here