Latest: পাক অধিকৃত জঙ্গি লঞ্চ প্যাডে হামলা ভারতের

Latest: পাক অধিকৃত জঙ্গি লঞ্চ প্যাডে হামলা ভারতের

ভারতীয় সেনা পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি লঞ্চ প্যাডে হামলা চালালো। পাক সেনা কঠোর শীত পড়ার আগেই ভারতে বেশি সংখ্যায় জঙ্গি পাঠানোর যে নিরন্তর প্রয়াস চালাচ্ছে, তার প্রতিক্রিয়াতেই এই পাল্টা হামলা ভারতের।

সেনা আরও জানিয়েছে, বৃহস্পতিবার নিয়ন্ত্রণরেখায় কোনও সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক সীমান্ত পেরিয়ে সন্ত্রাসের প্রেক্ষিতে প্রতিরক্ষা সূত্র বলছে, পাকিস্তান ব্যালেন্স রক্ষার খেলায় মেতেছে। একদিকে তারা এফএটিপি-র নজরদারি এড়াতে চায়, অন্যদিকে সন্ত্রাসবাদে সমর্থন জানিয়ে জম্মু ও কাশ্মীরে অশান্তি বজায় রাখতে চায়।

সেনা জানিয়েছে, বৃহস্পতিবার তারা যে হামলা চালিয়েছে, তা ১৩ নভেম্বরের সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনাগুলির বিশ্লেষণ করেই করা হয়েছে।
গত শুক্রবার উত্তর কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তান সেনা বিভিন্ন এলাকায় হামলা চালায়। শহিদ হন ৫ ভারতীয় সেনা। ৪ সাধারণ নাগরিকও প্রাণ হারান।

জবাবে ভারতীয় সেনাও পাল্টা হামলা চালায়। অন্ততঃপক্ষে ৮ পাকিস্তানি সেনার মৃত্যু হয়, আহত হয় আরও ১২ জন।

গত কয়েক সপ্তাহে পাক সেনা আগ্রাসী মনোভাব নিয়ে সাধারণ নাগরিকদের টার্গেট করে নিয়ন্ত্রণরেখা বরাবর নির্বিচারে গোলাবর্ষণ করেছে। তাদের লক্ষ্য একটাই জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের অনুপ্রবেশ ঘটানো।

আরও পড়ুন: অক্সফোর্ড ভ্যাকসিনের দু’টি ডোজের সর্বোচ্চ দাম ১০০০ টাকা, দেশে ফেব্রুয়ারিতেই পাওয়া যাবে এই ভ্যাকসিন

সূত্রের খবর, ভারতীয় সেনা ইন্টেলিজেন্স-ভিত্তিক টার্গেটেড হামলা চালিয়েছে পাকিস্তানি ও বিদেশি জঙ্গিদের নিকেশ করতে। এই অভিযানে সমান্তরাল ক্ষতি হয়নি বললেই চলে।

পাকিস্তান অশান্তি বাধাতে এবং জম্মু ও কাশ্মীরের যুবকদের হাতে অস্ত্র তুলে দিতে নতুন পদ্ধতি অনুসরণ করছে। এই সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত থাকার চিহ্ন এড়াতে চাইছে, কেননা তাদের ওপর আন্তর্জাতিক চাপ রয়েছে জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার যারা পাকিস্তানের মাটিকে ব্যবহার করছে।

ভারতের গ্রামগুলিকে পাকিস্তান নিশানা বানিয়েছে, কাশ্মীরিদের এই বার্তা দিতে যে, সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের নির্দেশ অমান্য করলে তার ফল মারাত্মক হবে।

সাধারণ নাগরিকদের টার্গেট করে পাক সেনার হামলার জবাব দিতে ভারতীয় সেনা পাক-অধিকৃত কাশ্মীরের ভেতরে সন্দেহজনক লঞ্চ প্যাডে হামলা চালিয়েছে। এই হামলায় যে সব জঙ্গিদের মৃত্যু হয়েছে, পাকিস্তান তাদের সাধারণ নাগরিক বলে চালাতে চাইছে বলে সূত্রের খবর।

সুত্র: প্রথম কলকাতা



Source

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here