Latest: যাত্রীবোঝাই বিমানে করোনা নিয়েই বিমানসেবিকা!

Latest: যাত্রীবোঝাই বিমানে করোনা নিয়েই বিমানসেবিকা!

কোভিড পজিটিভ হওয়ার রিপোর্ট আসা সত্ত্বেও এক বিমানসেবিকাকে উড়ানে পাঠানো হয়েছে, এই খবর সামনে আসার পরেই বিতর্কে জড়িয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। পরিস্থিতি সামাল দিতে এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, বিষয়টি অনভিপ্রেত। কী করে এমন হল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস সূত্রে খবর, ৪৪ বছর বয়সি ওই এয়ার হোস্টেসের গত ১২ নভেম্বর কোভিড পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করি হয়। পর দিন, তিনি দিল্লি-মুম্বই উড়ানে ওঠার আগেই জানতে পারেন রিপোর্ট পজিটিভ।

কিন্তু তার পরেও তাঁকে মুম্বই উড়ানে তুলে দেওয়া হয়। ওই ফ্লাইট থেকে দিল্লি ফেরার পরে ১৪ তারিখ থেকে কোয়ারান্টিনে পাঠানো হয় সংশ্লিষ্ট এয়ার হোস্টেসকে। কিন্তু স্বভাবতই প্রশ্ন উঠেছে, কোভিড পজিটিভ জানা সত্ত্বেও কেন তাঁকে উড়ানে ওঠার অনুমতি দেওয়া হল?

আরও পড়ুন: তৈরি হচ্ছে নয়া সংসদ ভবন, শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসেরই এক যাত্রী এর আগে কোভিড পজিটিভ ধরা পড়ায় দুবাই এয়ারলাইন্স গত ২ অক্টোবর থেকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ফ্লাইট সাসপেন্ড করে দেওয়া হয়। পরে ১৩ নভেম্বর সেই সাসপেনশন তুলে নেওয়া হয়। তার পরেও এমন ঘটনা কী ভাবে ঘটল?

এয়ার ইন্ডিয়ার এক শীর্ষ কর্তার কথায়, “এটা নিয়ে কোনও সন্দেহ নেই, এটা সাঙ্ঘাতিক কোভিড প্রোটোকল লঙ্ঘন। বিষয়টি জানার পরেই উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত রিপোর্ট হাতে এলেই বলা যাবে ঠিক কী হয়েছিল। তবে এমন ঘটনা আর যাতে না ঘটে, সে দিকে আরও সজাগ হতে হবে।”

 

 

সুত্র: নিউজ ১৮ বাংলা



Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here