Latest: সার্ক জার্নালিস্ট ফোরামে চলতি বছরে ১১ ভারতীয় সদস্যের নাম ঘোষিত

Latest: সার্ক জার্নালিস্ট ফোরামে চলতি বছরে ১১ ভারতীয় সদস্যের নাম ঘোষিত

দক্ষিণ এশিয়ার দেশগুলিতে কর্মরত সাংবাদিকদের সংগঠন ইন্টারন্যাশনাল সার্ক জার্নালিস্টস ফোরাম (এসজেএফ) তার ১১ সদস্যের ভারতীয় কমিটি ঘোষণা করেছে এবং বলেছে যে ‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আমাদের লক্ষ্য’।

সার্ক জার্নালিস্টস ফোরাম গত ১১ই ফেব্রুয়ারি বৃহঃস্পতিবার এক বিজ্ঞপ্তি জারি করে সার্ক সাংবাদিক ফোরামের সভাপতি সহ ১১ সদস্যের নাম ঘোষণা করেছে। দিল্লির প্রবীণ সাংবাদিক অনিরুধ সুধাংশু ফোরামের ভারতীয় কমিটির সভাপতি এবং ছত্তিশগড়ের সিনিয়র সাংবাদিক এম.এইচ জাকারিয়া সহ-সভাপতি পদে নিয়োগ পেয়েছেন।

দলে তিনজন ঝাড়খণ্ডের সাংবাদিক ও পশ্চিমবঙ্গের দুজন সাংবাদিককে অন্তর্ভুক্ত করা হয়েছে। এতে সুশীল ভারতীকে সাধারণ সম্পাদক, শিবরঞ্জনকে সচিব এবং গোপাল শর্মা কোষাধ্যক্ষ করা হয়েছে। এই ছয় কর্মী সদস্যের মধ্যে দিল্লি থেকে মৃত্যুঞ্জয় রাই এবং দিল্লির হিন্দুস্তান সমাচার নিউজ এজেন্সির সংবাদদাতা সুশীল কুমার, উত্তর প্রদেশের এম কে নিগম, পশ্চিমবঙ্গ থেকে অংশুমান তিওয়ারি এবং মৃত্যুঞ্জয় সরদার এবং কাশ্মীরের সৈয়দ মুশতাক অন্তর্ভুক্ত রয়েছে।

সার্ক জার্নালিস্টস ফোরাম ভারতীয় কর্মকর্তাদের নাম ঘোষণা করে আশাবাদী যে ভারতীয় ফোরামের কর্মকর্তারা সাংবাদিকতার ধর্মকে সামনে রেখে সুষ্ঠু সাংবাদিকতা করবেন। বৈশ্বিক সাংবাদিকতায় আজ যেভাবে রাজনৈতিক চাপ বৃদ্ধি পাচ্ছে, নাগরিক সমাজের প্রতিও দায়বদ্ধতা বাড়ছে। ফোরাম এটি সরিয়ে দেবে এবং সুশীল সমাজের প্রতি তার কর্তব্য সম্পাদন করবে।

সার্ক জার্নালিস্ট ফোরামে চলতি বছরে ১১ ভারতীয় সদস্যের নাম ঘোষিত - West Bengal News 24

সার্ক জার্নালিস্ট ফোরামে চলতি বছরে ১১ ভারতীয় সদস্যের নাম ঘোষিত - West Bengal News 24

Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here