Latest: দেশে চার মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

Latest: দেশে চার মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

সারা দেশে গত কয়েক সপ্তাহ ধরে ফের বাড়তে শুরু করেছে করোনার দৈনিক সংক্রমণ। বিশেষজ্ঞরা বলছেন, ভারতে করোনার দ্বিতীয় ঢেউ ধীরে ধীরে ছড়াচ্ছে।

কেন্দ্রীয় সরকারের তথ্য বলছে, রবিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ৪৪ হাজারের কাছে পৌঁছে গেছে যা গত ৪ মাসে সর্বাধিক।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩ হাজার ৮৪৬ জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৯৯ হাজার ১৩০ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে দেশটিতে ১৯৭ জন কভিডে প্রাণ হারিয়েছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৭৫৫ জন।

ভারতে যে কয়েকটি রাজ্যে সংক্রমণ বেড়েছে তার মধ্যে মহারাষ্ট্র, পাঞ্জাব, কেরালা, কর্নাটক, গুজরাট, মধ্যপ্রদেশ, তামিলনাড়ু উল্লেখযোগ্য। এই রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে উদ্বেগজনক পরিস্থিতি মহারাষ্ট্রের। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ১২৬ যা এখন পর্যন্ত এক দিনে সর্বাধিক।

আরও পড়ুন : ‘শুভেন্দু যা বলছে, তাই হবে’, ছেলের উপর আস্থা রেখেই শাহর সভায় রওনা শিশিরের

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে দৈনিক আক্রান্তের ৬২ শতাংশই শুধু মহারাষ্ট্রে। একদিনে এই রাজ্যে ৯২ জন প্রাণ হারিয়েছেন কভিডে।

এছাড়া রাজধানী দিল্লিতে এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা ৮০০ জনের বেশি। চলতি বছর এই প্রথমবার ৮০০ অতিক্রম করেছে দৈনিক সংক্রমণ।

আনন্দবাজার জানাচ্ছে, সংক্রমণ বাড়তে থাকায় ইতিমধ্যেই এই রাজ্যগুলোতে নতুন করে বিধিনিষেধ জারি করা হয়েছে। কোথাও নাইট কারফিউ, আবার কোথাও জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অনেক রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠানও বন্ধ করে দেওয়া হয়েছে।



Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here