Latest: করোনার টিকা নিলেই মিলবে স্বর্ণালঙ্কার ও ব্লেন্ডার

Latest: করোনার টিকা নিলেই মিলবে স্বর্ণালঙ্কার ও ব্লেন্ডার

দেশে করোনার সংক্রমণ হু হু করে বাড়ছে। কিন্তু করোনাকে রুখতে সচেতনতার মাত্রা বাড়ছে না। টিকা নিতেও আগ্রহী নন অনেকে। সাধারণ মানুষ যাতে টিকা নিতে আসেন, সেজন্য এক অভিনব উদ্যোগ নিয়েছেন গুজরাটের স্বর্ণকার সম্প্রদায়ের লোকেরা।

গুজরাটের রাজকোটে করোনার টিকাকরণের জন্য একটি শিবির খোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে যারা টিকা নিতে আসছেন, তাদের প্রত্যেককে কিছু না কিছু উপহার দেওয়া হচ্ছে। মহিলাদের দেওয়া হচ্ছে সোনার নাকছাবি, আবার পুরুষদের দেওয়া হচ্ছে হ্যান্ড ব্লেন্ডার। নয়া উদ্যোগের ফলে স্থানীয় মানুষের মধ্যে যে টিকা নেওয়ার প্রবণতা যে বেড়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

আরো পড়ুন : আংশিক লকডাউন ঘোষণা করলো মহারাষ্ট্র সরকারের

গত ১ এপ্রিল থেকে দেশজুড়ে ৪৫ বছরের বেশি বয়সিদের ভ্যাকসিন দেওয়ার পর্ব শুরু হয়েছে। শনিবার রাত আটটা পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী, টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করেছেন সাত কোটি ৪৪ লাখ ৪২ হাজার ২৪৭ জন। গত ১৬ জানুয়ারি থেকে দেশটিতে টিকা পর্ব শুরু হয়েছে। এতদিন আগে থেকে এই পর্ব শুরু হলেও টিকা নেওয়ার জন্য এখনও আশানুরূপ লোক না হওয়ায় চিন্তিত প্রশাসনিক মহল।

দেশে ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩ হাজারের বেশি। গত বছর সেপ্টেম্বর মাসের পর এটাই সর্বোচ্চ সংক্রমণ। পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।



Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here