Latest: চরম পরিস্থিতি দিল্লিতে, সাহায্য চেয়ে মোদিকে চিঠি কেজরিওয়ালের

Latest: চরম পরিস্থিতি দিল্লিতে, সাহায্য চেয়ে মোদিকে চিঠি কেজরিওয়ালের

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) রবিবার রাজধানীর করোনা পরিস্থিতি তুলে ধরতে গিয়ে জনালেন হাসপাতালগুলিতে মাত্র ১০০টি আইসিইউ (ICU) বেড খালি রয়েছে। এই অবস্থায় কেন্দ্রীয় সরকারের কাছে সাহায্য চেয়ে প্রধানমন্ত্রীকে (PM Narendra Modi) চিঠিও লিখেছেন কেজরিওয়াল। তবে এখনও পর্যন্ত কেন্দ্রের কাছ থেকে যে সাহায্য পেয়েছেন তার জন্য ধন্যবাদও জানিয়েছেন তিনি।

রবিবার সকালেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গেও কথা বলেন কেজরিওয়াল। শাহকে দিল্লির হাসপাতালগুলির পরিস্থিতির কথা জানান। দিল্লির হাসপাতালগুলিতে কীভাবে বেডের অভাব প্রকট হয়ে উঠেছে তাও তুলে ধরেন। আর মাত্র একশোরও কম বেড খালি রয়েছে। সেই সঙ্গে হাসপাতালগুলিতে অক্সিজেনেরও অভাব দেখা দিচ্ছে।

আরও পড়ুন : রেকর্ড : দেশে একদিনেই আড়াই লাখের বেশি করোনায় আক্রান্ত

সংবাদিকদের সঙ্গে এক ভারচুয়াল বৈঠকে কেজরিওয়াল আরও জানিয়েছেন, দিল্লিতে কেন্দ্র সরকারের দ্বারা পরিচালিত হাসপাতালগুলিতে প্রায় ১০ হাজার বেড রয়েছে। কিন্তু তার মধ্যে মাত্র ১৮০০ বেড করোনা রোগীদের জন্য বরাদ্দ। এই পরিস্থিতিতে অন্তত ৭ হাজার বেড করোনা রোগীদের জন্য বরাদ্দের অনুরোধ করে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিনি। কেজরিওয়াল জানিয়েছেন, তাঁরা অক্সিজেন সুবিধা যুক্ত ৬ হাজার বেড প্রস্তুত করছেন। ইতিমধ্য়েই কিছু স্কুল, কমনওয়েল্থ গেমস ভিলেজ এবং যমুনা স্পোর্টস কমপ্লেক্সে করোনা রোগীদের জন্য বেড তৈরি করেছেন।

এদিকে কেন্দ্রের কাছে কেজরিওয়ালের সহায্য প্রার্থনাকে কটাক্ষ করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। কেজরিওয়ালকে ট্যাগ করে খোঁচা দিয়ে লিখেছেন, “রায়তা যা ছড়ানোর ছড়িয়ে ফেলেছি। এবার আমাকে বাঁচান মোদিজি।”

সূত্র :সংবাদ প্রতিদিন



Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here