Latest: মহারাষ্ট্রে প্রতি তিন মিনিটে একজন করোনা রোগির মৃত্যু

Latest: মহারাষ্ট্রে প্রতি তিন মিনিটে একজন করোনা রোগির মৃত্যু

গত বছরের মতো, করোনার দ্বিতীয় ঢেউ-এ বিপর্যস্ত গোটা মহারাষ্ট্র। গোটা দেশের মধ্যে রেকর্ড সংক্রমণের হার প্রতিদিন এই রাজ্যে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রতি মিনিটে রাজ্যে ২ হাজার ৮৫৯ জন করোনা ভাইরাসের সংস্পর্শে আসছেন। গড়ে প্রতি তিন মিনিটে একজন মানুষ কোভিড আক্রান্ত মারা যাচ্ছেন।

রবিবার রাজ্যে দৈনিক সংক্রমণ অতীতের রেকর্ড ভেঙে দিয়েছে। নতুন করে ৬৮ হাজার ৬৩১ জন আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। এই নিয়ে মোট ৩৮ লক্ষ ৩৯ হাজার ৩৩৮ জন কোভিড আক্রান্ত হলেন এই রাজ্যে।

আরও পড়ুন : গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত পৌনে ৩ লাখ

তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, রবিবার গোটা রাজ্যে মৃতের সংখ্যা ৫০৩ জন। এই নিয়ে করোনা আক্রান্ত হয়ে শুধু মহারাষ্ট্রে মারা গেলেন ৬০ হাজার ৪৭৩ জন। অন্যদিকে শুধুমাত্র বাণিজ্যনগরী মুম্বইতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৬৮ জন। যাঁদের মধ্যে মারা গিয়েছেন ৫৩ জন। এই নিয়ে মুম্বইয়ে কোভিড আক্রান্ত মৃতের সংখ্যা ছাড়াল ১২ হাজার ৩৫৪ জন। পাশাপাশি রবিবার, মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ দাবি করেছেন, অক্সিজেনের অভাবে কোনও করোনা রোগী এই রাজ্যে মারা যাননি।

রোগীর তরফে গাফিলতির কারণে, এবং সঠিক সময়ে চিকিত্‍সাধীন না হওয়ার কারণে মৃত্যু হচ্ছে বলে তিনি জানিয়েছেন। ইতিমধ্যেই জনতা কার্ফু জারি করা হয়েছে মুম্বইতে। গুরুত্বপূর্ণ কাজ কিংবা প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অক্সিজেনের ঘাটতি দেখায়, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রের তরফ থেকে অনুরোধ করা হয়েছিল ট্রেনে করে অক্সিজেন সরবরাহ করার। সেই অনুরোধের ভিত্তিতে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল জানান, খুব শিগগিরই চালু করা হবে ‘অক্সিজেন এক্সপ্রেস ট্রেন’।

সূত্র : আজকাল



Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here