Latest: লকডাউন থেকে দেশকে বাঁচাতেই হবে : নরেন্দ্র মোদী

Latest: লকডাউন থেকে দেশকে বাঁচাতেই হবে : নরেন্দ্র মোদী

দিল্লিতে লকডাউন শুরু হয়ে গিয়েছে। মহারাষ্ট্রও সেই পথে হাঁটার কথা ভাবছে। কিন্তু মঙ্গলবার রাতে জাতির উদ্দেশে বক্তৃতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট জানালেন, লকডাউন এখন কোনও বিকল্প নয়।

মানুষের জীবন ও জীবিকা দুটি বিষয়ের কথাই মাথায় রাখতে হবে। তাঁর কথায়, ‘লকডাউন থেকে দেশকে বাঁচাতেই হবে। রাজ্য সরকারগুলোকে বলব লকডাউনে তারা যেন শেষ তথা অন্তিম বিকল্প হিসাবে বিবেচনা করেন। বরং অগ্রাধিকার দিতে হবে মাইক্রো কনটেইনমেন্ট জোন তৈরি করে কোভিড মোকাবিলার উপর।’ গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও লকডাউনের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল।

আরও পড়ুন : করোনা সংক্রমণ বাড়ার কারনে ঝাড়খন্ডে লকডাউন ঘোসনা করল সরকার

কিন্তু তাতে মমতাও বলেছিলেন, ‘শুধু লকডাউন করলেই সমস্যার সমাধান হবে না। মানুষের জীবিকার কথাও ভাবতে হবে’। অর্থাত্‍ লকডাউনের ব্যাপারে মোদী-মমতার ভাবনার ফারাক নেই।

প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘আমরা সকলে যদি কোভিড প্রটোকল মেনে চলি, সহিষ্ণুতা ও সংযম বজায় রাখি, বিনা কারণে বাড়ি থেকে না বেরোই তা লকডাউনের প্রশ্নই নেই। আমি আমার তরুণ বন্ধুদের বলব তাঁরা যেন এই ব্যাপারটা সামাজিক মিশনের মতো গ্রহণ করেন। পরিবারের সদস্যদের পরিজনদের তাঁরা যেন বোঝান যে বিনা কাজে, বিনা প্রয়োজনে কেউ যেন বাড়ির বাইরে না যায়।

সূত্র : দ্য ওয়াল

Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here