Latest: এসবিআই গ্রাহক হলে অবশ্যই এই জরুরি তথ্যটি জানা প্রয়োজন – Kolkata24x7

Latest: এসবিআই গ্রাহক হলে অবশ্যই এই জরুরি তথ্যটি জানা প্রয়োজন – Kolkata24x7

মুম্বই:  করোনা পরবর্তী সময়ে গ্রাহকদের কথা ভেবে একের পর এক পদক্ষেপ নিয়েছে এসবিআই। যাতে গ্রাহকদের কোন রকম সমস্যার মধ্যে পরতে না হয় সেই কারণে তাদের তরফে নেওয়া হয়েছে বেশ কিছু সতর্কতা মূলক ব্যবস্থাও।

বিশেষত সাইবার হামলার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কি করনীয় তা নিয়েও সতর্ক করা হয়েছে গ্রাহকদের ব্যাংকের তরফে। আর এবারে নেওয়া হল এক নতুন পদক্ষেপ। ইতিমধ্যে এসবিআইয়ের তরফে প্রকাশ করা হয়েছে একটি ভিডিও। সেখানে দেখান হয়েছে গ্রাহকেরা কিভাবে এই সুবিধা ব্যবহার করতে পারবেন।

গ্রাহকেরা ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের সাহায্যে এই সুবিধা ব্যবহার করতে পারবেন। করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষজন ব্যাংকে প্রয়োজন ছাড়া পা রাখতে চাইছেন না। আর সেই কারণেই আনা হয়েছে এই সুবিধা। এর ফলে গ্রাহকেরা বাড়ি থেকে সহজেই এই সুবিধা নিতে পারবেন।

তার জন্য ১৬ ডিজিটের এটিএম নম্বর প্রয়োজন পড়বে। এই সুবিধা পাওয়ার জন্য গ্রাহকদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে লগ ইন করতে হবে। লগ ইন করার পরে এটিএম কার্ড সার্ভিস অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে গ্রাহকদের একাধিক অপশনের মধ্যে এটিএম কার্ড সার্ভিস অপশনে ক্লিক করতে হবে।

সেখান থেকেই অ্যাকাউন্ট অপসন বেছে নিতে হবে। সেখান থেকে গ্রাহকদের ১৬ ডিজিটের এটিএম কার্ড নম্বর দিতে হবে। তারপরে activate অপশনে ক্লিক করতে হবে। সেখান থেকে বাড়ি বসেই ধাপে ধাপে এই সুবিধা অ্যাক্টিভ করে নিতে পারবেন। এর ফলে সুবিধা পাবেন সাধারণ মানুষজন।

করোনা পরবর্তী সময়ে দেশের রাষ্ট্রায়ত্ত ব্যাংকের তরফে এই সুবিধা আনাতে সুবিধা হবে মানুষের। কারণ এই মুহূর্তে মানুষ ডিজিটাল লেনদেনের উপরে ক্রমেই নির্ভর করছে। আর সেখানে দাঁড়িয়ে এই পদক্ষেপ যথেষ্ট সুবিধাদায়ক সাধারণের পক্ষে।

প্রশ্ন অনেক: অষ্টম পর্ব

ঝাড়খণ্ডের আদিবাসী সম্প্রদায় থেকে উঠে আসা এক আন্তর্জাতিক মানের চিত্র পরিচালকের গল্প

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here