Latest: telecom sector: টেলিকম ক্ষেত্রের মুনাফায় নজর দিতে পরামর্শ কেন্দ্রকে – advice to central government for telecom setor

Latest: telecom sector: টেলিকম ক্ষেত্রের মুনাফায় নজর দিতে পরামর্শ কেন্দ্রকে – advice to central government for telecom setor

এই সময়: অ্যাডজাস্টেড গ্রস রেভিনিউ (এজিআর) নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পরে টেলিকম সংস্থাগুলি অনেক বেশি নিশ্চয়তার সঙ্গে তাদের ব্যবসায়িক পরিকল্পনা নিয়ে অগ্রসর হতে পারবে বলে মনে করে ব্রডব্যান্ড ইন্ডিয়া ফোরাম (বিআইএফ)। সেই কারণেই কেন্দ্রীয় টেলিকম দপ্তর (ডিওটি)-কে এই ক্ষেত্রের মুনাফা নিশ্চিত করতে পদক্ষেপ করার পাশাপাশি ‘অবাঞ্ছিত’ সরকারি ডিউটি ও লেভি কমিয়ে লগ্নিকারীদের আকর্ষিত করার পরামর্শ দিল এই থিংক ট্যাঙ্ক।

ব্যবসা করার শর্তাবলি সরল করার সঙ্গে দেশে ব্রডব্যান্ড সংযোগ বাড়াতে ট্রাই পাবলিক ওয়াই-ফাই নেটওয়ার্ক সহ যে সমস্ত সুপারিশ করেছে, সেগুলির উপর দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য ডিওটি-কে আর্জি জানিয়েছে বিআইএফ। সংগঠনটির সতর্কবার্তা, যখন গোটা দেশ বিপুল ডিজিটাল রূপান্তরের জন্য তৈরি, সেই সময়ে ট্রাইয়ের সুপারিশগুলি নিয়ে সিদ্ধান্ত নিতে কোনও রকম বিলম্ব হলে তার ‘বিপুল আর্থিক গুণাগার’ দিতে হবে।

তিনি জানান, ভারতে টেলিকম পরিষেবা ক্ষেত্রে ‘ডিউটি ও লেভির যে গুরুভার’ রয়েছে, তা যেমন কমানো উচিত, তেমনই সহজ শর্তে টেলিকম ব্যবসা নিশ্চিত করতে সরকারের অবিলম্বে অগ্রাধিকার দেওয়াটা জরুরি।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here