Latest: sensex nifty today: শেষ মুহূ্র্তে ছন্দপতন, সোমবার রেড জোনে থামকে গেল সেনসেক্স-নিফটি! – stock market today: sensex falls 98 points, nifty settles below 11,450

Latest: sensex nifty today: শেষ মুহূ্র্তে ছন্দপতন, সোমবার রেড জোনে থামকে গেল সেনসেক্স-নিফটি! – stock market today: sensex falls 98 points, nifty settles below 11,450

এই সময় ডিজিটাল ডেস্ক: ব্যাংকিং, টেলিকম, অর্থনৈতিক পরিষেবা, শক্তি এবং ধাতুর শেয়ার বিক্রির ধাক্কায় বিএসই সেনসেক্স (BSE Sensex) এবং এনএসই নিফটি (NSE Nifty) সূচকে টানা দু’দিনের বৃদ্ধির ধারা থমকে গেল সোমবার। তথ্য়প্রযুক্তির শেয়ারের দর বৃদ্ধির কারণে দিনের অধিকাংশ সময় সূচক ছিল ঊর্ধ্বমুখী। তবে শেষের এক ঘণ্টায় দ্রুত হারে সেনসেক্স এবং নিফটিতে পতন ঘটতে থাকে। এক সময় দিনের রেকর্ড বৃদ্ধির তুলনায় সেনসেক্স ৬৫৬ পয়েন্ট পর্যন্ত পড়ে গিয়েছিল। নিফটি নেমে আসে গুরুত্বপূ্র্ণ ১১ হাজার চারশো’র গণ্ডির নীচে।

বাজার বন্ধ হওয়ার সময় ০.২৫ শতাংশ বা ৯৮ পয়েন্ট হ্রাস পায় সেনসেক্স। সূচক দাঁড়ায় ৩৮,৭৫৭ পয়েন্ট। অন্যদিকে, ২৪ পয়েন্ট বা ০.২১ শতাংশ হ্রাস পেয়ে ১১ হাজার ৪৪০ পয়েন্টে এসে থেমেছে নিফটি।

বম্বে স্টক এক্সচেঞ্জে ক্ষেত্রগত দিক থেকে BSE তথ্যপ্রযুক্তি, গ্রাহকপণ্য, রিয়ালটি, শিল্প এবং প্রযুক্তির শেয়ার দর বেড়েছে। অন্যদিকে, BSE টেলিকম, ব্যাংকস, আর্থিক এবং শক্ত ক্ষেত্র খারাপ ফল করেছে।

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ১১টি ক্ষেত্রগত সূচকের মধ্যে ছ’টি বাজার বন্ধ হওয়ার সময় রেড জোনে ছিল। এর মধ্যে সর্বাধিক ১.৩ শতাংশ হ্রাস পেয়েছে নিফটি ব্যাংক (Nifty Bank) সূচক। এছাড়া নিফটি অর্থনৈতিক পরিষেবা, FMCG, ধাতু, শক্তি এবং ফার্মা সূচক পতনের সম্মুখিন হয়েছে।

উল্টোদিকে, তথ্যপ্রযুক্তি সংস্থার শেয়ার কেনার প্রতি লগ্নিকারীদের ঝোঁক ছিলো সবথেকে বেশি। যার জেরে রেকর্ড গড়ে একদিনে প্রায় ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে নিফটি আইটি সূচক। অন্যদিকে, মিডিয়া এবং রিয়াল এস্টেটের শেয়ারের কেনার জন্যও লগ্নিকারীরা আগ্রহ দেখিয়েছেন।

আরও পড়ুন: SBI গ্রাহকদের জন্য দুঃসংবাদ, ফিক্সড ডিপোজিটে আরও কমল সুদ!

নিফটি সবথেকে বেশি লোকসান হয়েছে ভারতী এয়ারটেলের। তাদের শেয়ারের দর প্রায় ৪ শতাংশ হ্রাস পেয়েছে। এছাড়া বাজাজ ফাইন্যান্স, BPCL, পাওয়ার গ্রিড কর্পোরেশন, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, গ্রাসিম ইন্ডাস্ট্রিজ, হিন্দালকো, সান ফার্মা, HDFC, HDFC ব্যাংক, কোটাক মাহিন্দ্রা ব্যাংক এবং অ্যাক্সিস ব্যাংকের শেয়ারের দর ২ থেকে ৩ শতাংশ হ্রাস পেয়েছে।

নিফটিতে সবথেকে বেশি দর বেড়েছে HCL টেকনোলজির শেয়ারের। বাজার বন্ধ হওয়ার সময় তাদের শেয়ারের মূল্য ১১ শতাংশ বেড়ে হয়েছে ৭৯৬ টাকা। এছাড়়া TCS, টেক মাহিন্দ্রা, UPL, ইনফোসিস, আদানি পোর্টস, টাটা মোটরস এবং টাইটানের শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন: মধ্যবিত্তের মাথায় হাত, মেডিক্লেমের দাম দ্বিগুণ বাড়াল এই বিমা সংস্থা!

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here