ঢাকাSaturday , 10 September 2022
  1. Финтех
  2. অফবিট
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. খেলা
  6. গ্যাজেটস
  7. চাষবাস
  8. জাতীয়
  9. ধর্মকথা
  10. ফিচার
  11. বায়োডাটা
  12. বিজ্ঞান ও পরিবেশ
  13. বিনোদন
  14. বিশেষ খবর
  15. ব্লগ
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর ভারত সফর দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় করবে: মিজানুর রহমান মিজু

Link Copied!

জাতীয় স্বাধীনতা পার্টি-জেএসপি'র চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজু বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর দুই দেশের সম্পর্ক আরো সুদৃঢ় করবে। বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের সম্পর্ক অত্যন্ত চমৎকার ও রক্তের অক্ষরে লেখা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই আমাদের দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) মতিঝিলের এক মিলনায়তনে "প্রধানমন্ত্রীর ভারত সফর কৃতিত্ব ও অর্জন"-শীর্ষক আলোচনা সভা ও অভিনন্দন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক সম্পর্ক ন্যায্যতার ভিত্তিতে। বর্তমান সরকার পারস্পরিক সম্পর্কের মাধ্যমে সম্পর্ককে নতুন উচ্চতায় উন্নীত করেছে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকারই ভারত থেকে অনেক কিছু আদায় করেছে। প্রধানমন্ত্রী পর পর তিন বার রাষ্ট্র পরিচালনা করছেন। এরমধ্যে প্রথমবার ভারত থেকে ২০ পণ্যবাদে সকল পণ্যের ওপর ট্যারিফ সুবিধা আদায় করেছেন।

তিনি আরো বলেন, ১৯৭৪ সালের মৈত্রী চুক্তি অনুযায়ী ছিটমহলগুলো আমাদের হস্তান্তর করার কথা ছিল। কিন্তু বিএনপি কয়েক দফা ক্ষমতায় ছিল, এরশাদ সাহেব ক্ষমতায় ছিল, তারপর আরও জরুরি সরকার ক্ষমতায় ছিল, কেউ ছিটমহলের অধিকার আদায় করতে বা আনতে পারেনি। সেটা শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার ভারতের সাথে আলোচনা করে আদায় করেছে।

সভায় আরো বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের চেয়ারম্যান কাজী মাসুদ আহমেদ, দলের যুগ্ম মহাসচিব সিএম মানিক, সাংগঠনিক সম্পাদক আনিচুর রহমান, মাওলানা রেদোয়ান আনিছ প্রমুখ।