ঢাকাTuesday , 13 September 2022
  1. Финтех
  2. অফবিট
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. খেলা
  6. গ্যাজেটস
  7. চাষবাস
  8. জাতীয়
  9. ধর্মকথা
  10. ফিচার
  11. বায়োডাটা
  12. বিজ্ঞান ও পরিবেশ
  13. বিনোদন
  14. বিশেষ খবর
  15. ব্লগ

জর্জিয়ায় ওয়ালটন টিভির ব্র্যান্ড বিজনেস সম্প্রসারণ

Link Copied!

বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ড হওয়ার লক্ষ্যে নতুন আরেকটি মাইলফলক অর্জন করলো ওয়ালটন। এবার পূর্ব ইউরোপের দেশ জর্জিয়ার বাজারে নিজস্ব ব্র্যান্ড লোগেতে ওয়ালটন টেলিভিশনের রপ্তানি শুরু হলো। জর্জিয়ায় টিভি রপ্তানি শুরুর মাধ্যমে পাশ্ববর্তী আর্মেনিয়া, আজারবাইজান দেশগুলোর বাজারে ওয়ালটনের ব্র্যান্ড বিজনেস সম্প্রাসরণের গতি ত্বরান্বিত হবে বলে প্রত্যাশা করছে বাংলাদেশের শীর্ষ টিভি রপ্তানিকারক এই প্রতিষ্ঠান। 

জর্জিয়ায় দায়িত্বপ্রাপ্ত ওয়ালটন গ্লোবাল বিজনেস ডিভিশনের (জেবিডি) মার্কেট ইনচার্জ সামিন ইয়াসার জানান, চলতি বছর জর্জিয়ার অন্যতম খ্যাতনামা একটি ইলেকট্রনিক্স পণ্য বিপণনকারী প্রতিষ্ঠানকে ওয়ালটন ব্র্যান্ড টিভির পরিবেশক হিসেবে নিযুক্ত করা হয়েছে। গত জুনে বাংলাদেশ থেকে ওয়ালটন টিভির প্রথম শিপমেন্ট পেয়েছেন তারা। জর্জিয়ার বিভিন্ন শহরে বড় বড় শপিং মলে ওয়ালটন টিভি প্রদর্শন ও বিক্রয় কার্যক্রম পরিচালিত হচ্ছে। পাশাপাশি দেশটির জনপ্রিয় কয়েকটি ই-কমার্স সাইটেও ওয়ালটন টিভির অনলাইন সেলস প্রমোশন চলছে। জর্জিয়ায় ক্রেতাদের থেকে ভালো সাড়া পাচ্ছে ওয়ালটন টিভি। তাই দেশটিতে খুব শিগগিরই ওয়ালটন টিভির দ্বিতীয় শিপমেন্ট পাঠানো হচ্ছে। 

ইউরোপে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটন জেবিডি’র ভাইস-প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান জানান, ২০১৯ সাল থেকে ইউরোপের বাজারে টিভি রপ্তানি কার্যক্রম শুরু করেছে ওয়ালটন। ইউরোপের উন্নত বিশ্বের দেশগুলোতে ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) এর পাশাপাশি নিজস্ব ব্র্যান্ড লোগেতে টিভি রপ্তানি বাণিজ্য সম্প্রসারণে ব্যাপক সাফল্য অর্জন করে চলেছে ওয়ালটন। ইতোমধ্যে জার্মানি, ডেনমার্ক, আয়ারল্যান্ড, পোল্যান্ড, গ্রিস, স্পেন, ক্রোয়েশিয়া, ইটালি, রোমানিয়াসহ পশ্চিম ও মধ্য ইউরোপের প্রায় ১৬টি দেশে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত টিভি রপ্তানি হচ্ছে। এবার পূর্ব ইউরোপের দেশ জর্জিয়াতে ওয়ালটন টিভির ব্র্যান্ড বিজনেস সম্প্রসারণ করা হয়েছে। এর মধ্য দিয়ে জর্জিয়ার পাশ্ববর্তী আর্মেনিয়া, আজারাবইজানসহ পূর্ব ইউরোপের দেশগুলোতে ওয়ালটনের ব্র্যান্ড বিজনেস সম্প্রসারণ গতি ত্বরান্বিত হবে বলে তিনি আশাবাদী।

ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ ওয়ালটন টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্টে রয়েছে মাল্টিলেয়্যার কিউসি (কোয়ালিটি কন্ট্রোল) সিস্টেম। আছে শক্তিশালী গবেষণা ও উন্নয়ন (আরঅ্যান্ডআই) টিম। তারা উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডে সর্বাধুনিক প্রযুক্তির এলইডি ও স্মার্ট টিভি তৈরি করছে। তাই বাংলাদেশে তৈরি ওয়ালটন টিভি অতি অল্প সময়ের মধ্যে ইউরোপসহ উন্নত বিশ্বের ক্রেতাদের আস্থা ও মন জয় করে নিচ্ছে। 

তিনি জানান, বিশ্বের সেরা ৫টি টেলিভিশন প্রস্তুতকারি প্রতিষ্ঠানের তালিকায় পৌঁছানোর মিশন নিয়ে কাজ করছে ওয়ালটন। পাশাপাশি ২০২৩ সালের মধ্যে ৫টি মহাদেশীয় অঞ্চলের সবগুলো দেশে ওয়ালটন টিভির রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের পরিকল্পনা এগিয়ে যাচ্ছেন তারা। 

সূত্রমতে, ৩৫ টিরও বেশি দেশে, শতাধিক বিজনেস পার্টনারের মাধ্যমে ‘মেইড ইন বাংলাদেশ’ লেবেলযুক্ত টিভি রপ্তানি করছে ওয়ালটন। ওয়ালটন টিভির মোট রপ্তানির প্রায় ৯৫ শতাংশই যাচ্ছে ইউরোপের উন্নত বিশ্বের দেশগুলোতে।