Latest: এলেন দেখলেন আর জয় করলেন

Latest: এলেন দেখলেন আর জয় করলেন

সুনেরাহ বিনতে কামাল

এলেন দেখলেন আর জয় করলেন- কথাটি যেন তার জন্য যথার্থই। মডেলিং থেকে নাম লিখিয়েছেন সিনেমাতে। আর অভিষেক সিনেমাতেই জয় করেছেন সর্বোচ্চ অর্থাৎ রাষ্ট্রীয় সম্মান; জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তিনি আর কেউ নন, সুনেরাহ বিনতে কামাল।

গেল বছরে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ও তানিম রহমান অংশু পরিচালিত ‘ন’ ডরাই’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। সেখানে একজন সার্ফারের চরিত্রে উপস্থিত হয়ে সবার প্রশংসা পান। প্রথমবারের মতো বড় পর্দায় অভিনয় করেই জয় করে নেন জাতীয় পুরস্কার। ছবিতে অভিনয়ের জন্য ২০১৯ সালের শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে সম্মাননা পেতে যাচ্ছেন সুনেরাহ।

সুনেহরা বলেন, আমার প্রথম সিনেমাতেই জাতীয় পুরস্কার, আসলে স্বপ্নের মতো লাগছে। গত সপ্তাহ থেকেই আমাকে কয়েকজন বলছিলেন পুরস্কারের বিষয়টি। তখন আমার একদমই বিশ্বাস হয়নি। সবাই আমাকে ফোন দিয়ে অভিনন্দন জানাচ্ছেন। খুব ভালো লাগছে, সঙ্গে ‘ন’ ডরাই’র জন্য যে অনেক কষ্ট করেছি সেটাও বার বার মনে পড়ছে।

তিনি আরও বলেন, তবে অনেকেই মনে করছেন, প্রথমেই জাতীয় পুরস্কার পেয়ে গেছি। কেউ হয়তো বুঝতে পারছেন না আমাদের পরিশ্রমটা। শুটিংয়ের আগ দিয়ে টানা ৩ মাস কক্সবাজারে আমরা সার্ফিংয়ের অনুশীলন করেছিলাম। স্থানীয় ভাষাও শিখতে হয়েছিল।

আরও পড়ুন: ফিরলেন অপূর্ব, সঙ্গী ফারিয়া

এ দুটো কাজই ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং। এটা করার পর অভিনয়টা আমাদের জন্য সহজ হয়ে যায়। একটি ছবির জন্য আমাদের যে পরিমাণ কষ্ট করতে হয়েছিল, তা অনেক কাজের সমানও বলা যায়।

এলেন দেখলেন আর জয় করলেন
সুনেরাহ বিনতে কামাল

সব মিলিয়ে ‘ন ডরাই’ আমাকে অনেক কিছু শিখিয়েছে। আর প্রাপ্তিটাও অনেক। এই যেমন জাতীয় পুরস্কারের মতো সবচেয়ে কাঙ্ক্ষিত সম্মান আমি আমার প্রথম ছবির মাধ্যমেই পেলাম। পুরো টিমকে আমি ধন্যবাদ দিতে চাই।

উল্লেখ্য, মাত্র আড়াই বছর বয়সে বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা) নাচ শেখা শুরু করেন সুনেরাহ। স্কুলে থাকতে থিয়েটারেও অভিনয় করেছেন। পাশাপাশি খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তখন বাস্কেটবল ও ভলিবল ছিল তার পছন্দের খেলা।

বিটিভির তালিকাভুক্ত নৃত্যশিল্পী ছিলেন সুনেরাহ। সেখান থেকে এক পরিচিতজনের মাধ্যমে র‍্যাম্পে পথচলা শুরু তার। তখন তিনি নবম শ্রেণিতে পড়তেন। র‍্যাম্পে তার নজরকাড়া পারফরমেন্সের জন্য দেশের একটি বড় ফ্যাশন হাউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সুযোগ পান এই তরুণী।

আরও পড়ুন: ওয়েব সিরিজে নিজেকে মেলে ধরলেন অর্ষা

দাপিয়ে কাজ করছেন ফ্যাশন দুনিয়ায়। তবে প্রীতমের ‘রাজকুমার’মিউজিক ভিডিওতে কাজের সুবাদেই অভিনয় প্রস্তাব পান তিনি। এরপরই ‘ন’ডরাই’ সিনেমায় অভিনয় করেন সুনেরাহ।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here