Latest: শহিদ কাপুরের ফিটনেসের রহস্য – West Bengal News 24

Latest: শহিদ কাপুরের ফিটনেসের রহস্য – West Bengal News 24

শহিদ কাপুর। বাবা-মা নামি অভিনেতা হলেও তার ক্যারিয়ার শুরু ব্যাকস্টেজ ড্যান্সার হিসেবে। এর পর সময়ের সঙ্গে ক্রমশ পরিণত হয়েছেন। ‘ইশক ভিশক’ থেকে শুরু করে ‘কবীর সিং’-এর মতো সিনেমা হোক বা কমেডি থেকে রোমান্স ও অ্যাকশন হিরো হিসেবে নিজেকে তুলে ধরেছেন সফলভাবেই।

দুই সন্তানের বাবা হিসেবে সব দায়িত্ব পালন করা বা বক্স অফিসে একের পর এক হিট সিনেমা দেওয়াই হোক না কেন, শত ব্যস্ততার মাঝেও তিনি নিজের শরীর-স্বাস্থ্যকে সর্বোচ্চ গুরুত্ব দিতে ভোলেননি।

স্বাস্থ্যসম্পন্ন লাইফস্টাইল ও খেলোয়ার সুলভ শারীরিক গঠনের জন্য নিরামিষভোজী শহিদ যা করে থাকেন, তা জেনে নিন এক নজরে-

উন্নত ফিজিকের জন্য যারা মাছ-মাংস খেয়ে থাকেন, তাদের তালিকায় পড়েন না শহিদ কাপুর। বাবা পঙ্কজ কাপুরের দেওয়া ব্রায়ান হাইনসের বই ‘লাইফ ইজ ফেয়ার’ পড়ার পর প্রায় এক দশক আগে নিরামিষভোজী হন শহিদ। বাবার মতো ধর্মীয় গুরু রাধা স্বামীর ভক্ত তিনি। এই সংস্থা প্রাণীহত্যা বিরোধী।

আরও পড়ুন : মিঠুন-শ্রীদেবী-বনির প্রেম-বিয়ের যত গোপন তথ্য

কয়েক বছর আগে ভেগানে পরিণত হওয়ার পর শহিদ দুধ ও দুগ্ধজাত দ্রব্য এবং গ্লুটেনজাত খাদ্য দ্রব্য ছেড়ে দেন। দুধ ও দইয়ে সামান্য হলেও চিনি থাকে এবং গ্লুটেন ফ্রি লাইফস্টাইল যে শুধু হজম শক্তি ভালো রাখে তাই নয়, বরং কোলেস্টেরল নিয়ন্ত্রণে ও এনার্জি লেভেল উন্নত রাখতেও সাহায্য করে।

সিমন জে হিল ও তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট প্লান্ট প্রুফ-এর ফ্যান তিনি। নিজস্ব ফিটনেস অ্যাপ ভি-ফিট লঞ্চ করেছেন ইতিমধ্যে। সময়ের সঙ্গে সঙ্গে স্বাস্থ্য সম্পন্ন জীবনযাপনের প্রতি তার ঝোঁক আরও বেড়েছে।

এটি বিশ্বাস করা হয়তো কঠিন যে, রূপালি পর্দায় রাগী ও মাদকাসক্ত কবীর সিং-এর নাম ভূমিকায় অভিনয় করা শহিদ বাস্তব জীবনে ধূমপান ও মদপান থেকে শত মাইল দূরে থাকেন। জিকিউ ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মদপান করি না। তবে মাঝে মধ্যে ধূমপান করি। আমি নিজেকে নন-স্মোকার মনে করি। তবে স্মোকিংয়ের নানান পর্যায় অতিক্রম করেছি আমি।’

তার খাদ্যতালিকায় রয়েছে প্রোটিন সমৃদ্ধ ফল ও সবজি। আর নিয়মিত জিম তো আছেই।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here