Latest: শ্রীদেবীকে যে কারণে ট্রাকভর্তি ফুল পাঠিয়েছিলেন অমিতাভ

Latest: শ্রীদেবীকে যে কারণে ট্রাকভর্তি ফুল পাঠিয়েছিলেন অমিতাভ

একটা সময় অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকতেন নায়িকারা। কিন্তু শ্রীদেবী ছিলেন এর বিপরীত মেরুতে। তিনি একাধিক বার অমিতাভের সঙ্গে কাজ করার সুযোগ প্রত্যাখ্যান করেছেন। শেষ পর্যন্ত শ্রীদেবীর মান ভাঙ্গানোর জন্য যেতে হয়েছিল অমিতাভ এবং সিনেমার পরিচালককে।

সে সময় শ্রীদেবী বলিউডের সুপারস্টার। তার নামে সিনেমা হলে ঢল নামে দর্শকদের। অন্যদিকে, অমিতাভের ক্যারিয়ার কিছুটা ঢলে পড়েছিল পড়ন্ত বেলায়। নব্বইয়ের দশকের শুরুতে শ্রীদেবীর কাছে ‘খুদা গওয়াহ’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব আসে। কিন্তু পরিচালক মুল্ক এস আনন্দের সেই প্রস্তাব প্রথমে ফিরিয়ে দেন শ্রীদেবী। শ্রীদেবীর ধারণা ছিলো বিগ বি সিনেমার নায়ক এবং বিষয়বস্তু সবই। প্রযোজকদেরও বলে দিতেন শ্রীদেবী, অমিতাভ বচ্চন নায়ক হলে সেই ছবিতে নায়িকা হিসেবে খুব বড় ভূমিকায় অভিনয়ের সুযোগ না থাকলে, তিনি কাজ করবেন না।

আরও পড়ুন : বন্ধ করে দেওয়া হলো জন-দিশার শুটিং

এদিকে শ্রীদেবীকে রাজি করাতে অমিতাভ নিজে গিয়ে তার সঙ্গে কথা বললেন। শ্রীদেবী তার প্রস্তাবের উত্তরে দু’টি শর্ত রাখেন। তার শর্ত ছিল, চিত্রনাট্যে নায়িকার ভূমিকাকে নায়কের ভূমিকার সমতুল্য করতে হবে। পাশাপাশি, অমিতাভের সমান পারিশ্রমিকও দাবি করেন শ্রীদেবী। শ্রীদেবীর দাবি মানতে শেষ অবধি সিনেমায় মা এবং মেয়ে, দু’টি ভূমিকাতেই তাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। ওই সিনেমায় মেয়ের ভূমিকায় প্রথমে অভিনয়ের কথা ছিল সায়রা বানুর আত্মীয়া শাহিনের। কিন্তু শ্রীদেবী দ্বৈত চরিত্রে অভিনয় করায় বাদ পড়েন শাহিন।

শোনা যায়, শ্রীদেবীর জন্য সিনেমার সেটে এক ট্রাকভর্তি ফুল পাঠিয়েছিলেন বচ্চন। তার এই আচরণ শ্রীদেবীর মন ছুঁয়ে গিয়েছিল। এছাড়া অন্য একটি সূত্র বলে, বনি কাপুরের কারণেই শ্রীদেবী বেশি কাজ অমিতাভের সঙ্গে করেননি। দর্শকদের একটি অংশের দাবি, অমিতাভের জন্যই প্রত্যাশিত সাফল্য পাননি অনিল কাপুর। তাই তার সঙ্গে একই সিনেমায় কাজ করার জন্য শ্রীদেবীকে অনুমতি দিতেন না বনি। শেষ অবধি অবশ্য বক্স অফিসে সফলতার মুখ দেখেনি ‘খুদা গওয়াহ’। এর পর ‘মহব্বতেঁ’ এবং ‘বাগবান’ ছবিতেও অমিতাভের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন শ্রীদেবী। কিন্তু তিনি রাজি হননি।

বলিউড ইন্ডাস্ট্রিতে অমিতাভের মতো সুপারস্টার পরিচয় পেয়েছিলেন শ্রীদেবীও। নায়িকাদের মধ্যে তিনিই প্রথম সুপারস্টার। নিজের দীর্ঘ ক্যারিয়ারে দাপটের সঙ্গেই ছিলেন শ্রীদেবী।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here