Latest: Navya Naveli Nanda : চিন্তা বদলান: মুখ্যমন্ত্রীকে পরামর্শ অমিতাভের নাতনির

Latest: Navya Naveli Nanda : চিন্তা বদলান: মুখ্যমন্ত্রীকে পরামর্শ অমিতাভের নাতনির

দিন কয়েক আগেই উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর আসনে বসেছেন তিরথ সিং রাওয়াত। নতুন দায়িত্ব নিয়েই বিতর্কে জড়ালেন তিনি।

মেয়েদের ছেঁড়া জিনস পরা নিয়ে শালীনতার পাঠ দিতে গিয়ে ব্যাপক বিতর্কের মুখে বিজেপির এই নেতা। বিভিন্ন মহল থেকে তিরথের মন্তব্যের তীব্র নিন্দা করা হচ্ছে, পিছিয়ে থাকলেন না বচ্চনের নাতনি নভ্যা নাভেলি নন্দাও।

দেরাদুনে স্টেট কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস আয়োজিত একটি ওয়ার্কশপে গিয়ে তিরথ জানান, যে সব মেয়েরা ছেঁড়া জিনস পরে, তারা বাড়িতে ছেলে-মেয়েদের সঠিক পরিবেশ দিতে ব্যর্থ।

এর পালটা জবাবে নভ্যা নন্দা ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, আপনার মানসিকতা বদলানো উচিত মেয়েদের পোশাক বদলের পরামর্শ দেওয়ার আগে। কারণ একমাত্র চমকে যাওয়ার মতো বিষয় হলো এই ধরনের মন্তব্য যা সমাজকে দেওয়া হচ্ছে। ভাবতে পারছি না…. ।

সঙ্গে তিরথ সিং রাওয়াতের মন্তব্যের একটি অংশ উদ্ধৃত করেন নভ্যা।

আরও পড়ুন : অবশেষে রিয়াকে নিয়ে মুখ খুললেন প্রযোজক

তিরথের মতে, ছেঁড়া ডেনিম পরছেন, হাঁটু দেখা যাচ্ছে, এই মূল্যবোধই দেওয়া হচ্ছে এখন। কোথায় থেকে শেখানো হচ্ছে এসব? স্কুল বা শিক্ষকদের কী কোনো ভুল রয়েছে? আমরা ছেলেকে ছেঁড়া জিনস পরিয়ে কোথায় নিয়ে চলেছি তাকে? মেয়েরাও ছেঁড়া জিনস পরছে। এটা কি ভালো? সবাই পশ্চিমা দেশগুলোর সঙ্গে পাল্লা দিতে দৌড়াচ্ছেন। যেখানে পশ্চিমা দেশগুলো আমাদের যোগাসনকে অনুসরণ করছেন, সেখানে কেন ভারতীয়রা ছেঁড়া জিনস পরছেন?

উত্তর দিয়েই থেমে যাননি নভ্যা। ইনস্টা স্টোরিতে নিজে ছেঁড়া বা টর্নড জিনস পরা একটি ছবি পোস্ট করে লেখেন, হ্যাঁ, আমি ছেঁড়া জিনস পরি, এবং ধন্যবাদ… খুব গর্বের সঙ্গে আমি ছেঁড়া জিনস পরি।

নভ্যা বর্তমানে ‘আরা’ নামক একটি স্বাস্থ্য সংস্থার সঙ্গে যুক্ত। এ ছাড়া প্রোজেক্ট নভেলির প্রতিষ্ঠাতা তিনি। এর মাধ্যমে অর্থনৈতিক ও সামাজিকভাবে পিছিয়ে পড়া মেয়েদের সমাজের মূল স্রোতে ফেরানোর চেষ্টা করছেন।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here