Latest: আন্ডারওয়ার্ল্ডের সত্য কাহিনি নিয়ে মুম্বাই সাগা!

Latest: আন্ডারওয়ার্ল্ডের সত্য কাহিনি নিয়ে মুম্বাই সাগা!

করোনা মহামারি পেরিয়ে ঘুরে দাঁড়ানোর অপেক্ষায় বলিউড। এরই মধ্যে বড় বাজেটের ছবিগুলোর মুক্তির তারিখ ঘোষণা করা হচ্ছে। তবে দেশে কভিড-১৯-এর সংক্রমণ নিয়ে এখনও আতঙ্ক কাটেনি। দেশটির সরকার সামাজিক দূরত্ব বজায় রেখে চলার ব্যাপারে নতুন করে পরামর্শ দিয়েছে।

এরই মধ্যে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে দেশে। বিশেষ করে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে শোচনীয়। করোনা আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ঠিক এমন পরিস্থিতিতে বলিউড-সংশ্নিষ্টরা তাদের মুক্তি পাওয়া ছবিগুলোর ব্যবসা নিয়ে চিন্তিত। করোনার কারণে ভারতের প্রেক্ষাগৃহগুলোতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি নিয়ে ১৯ মার্চ মুক্তি পায় সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘মুম্বাই সাগা’।

আরও পড়ুন : কন্যার ধমক খেয়েও যে অভ্যাস ছাড়েননি শাহরুখ

ছবিটি মুক্তির প্রথম দু’দিনে ব্যবসা করে ৫.২২ কোটি রুপি। ধারণা করা হয়েছিল, করোনার দ্বিতীয় ঢেউ না থাকলে হয়তো আরও অনেক ভালো ব্যবসা করতে পারত এই ছবি। যখন মুম্বাইয়ের অনেক কিছুর নিয়ন্ত্রণ করত আন্ডারওয়ার্ল্ডের গ্যাংস্টাররা। তেমনই এক গ্যাংস্টার অমর্ত্য রাওয়ের চরিত্রে অভিনয় করছেন জন আব্রাহাম। ছবিতে একদম ছকভাঙা অভিনয় করেছেন জন আব্রাহাম। যে মূলত আশির দশকের মুম্বাই শহরের আন্ডারওয়ার্ল্ডকে নিজের পায়ের তলায় রাখতে চায়। যার নানান অপরাধ ও অপকর্মকে ঘিরে এই সিনেমা নির্মিত।

অন্যদিকে ছবিতে পুলিশের চরিত্রে অভিনয় করেছেন ইমরান হাশমি। যার একমাত্র লক্ষ্য মুম্বাইকে অপরাধ থেকে মুক্ত রাখা। অমর্ত্যের সাম্রাজ্য ভেঙেচুরে শেষ করা। মূলত আশির দশক থেকে নব্বইয়ের দশকে মুম্বাইয়ের অস্থির পরিস্থিতি। তৎকালীন ‘বোম্বাই’ থেকে আজকের ‘মুম্বাই’ হয়ে ওঠার গল্প তুলে ধরেছেন পরিচালক। সেই সময় বন্ধ হয়ে যাওয়া কারখানা, পণ্যের মূল্যবৃদ্ধি, মাফিয়া দলগুলোর রেষারেষি, নেতা-মন্ত্রী-পুলিশের দৌরাত্ম্য, খুন- এসবই থাকছে ‘মুম্বাই সাগা’ চলচ্চিত্রে।

একটি সাধারণ ছেলে অমর্ত্য রাওয়ের গ্যাংস্টার হয়ে ওঠার গল্প নিয়েই ছবির কাহিনি আবর্তিত হয়। কোনো একটি ঘটনায় অমর্ত্য একাই লড়ে এলাকার তোলাবাজ গায়তোণ্ডের দলের সঙ্গে। গায়তোণ্ডের সঙ্গে লড়াই করায় অমর্ত্য মুম্বাইয়ের রাজা ‘ভাউ’য়ের নজরে পড়ে। ধীরে ধীরে অমর্ত্য হয়ে ওঠে ভাউয়ের ডান হাত। এই ছবিতে আরও অভিনয় করেছেন সুনীল শেঠি, প্রতীক বাব্বর, জ্যাকি শ্রফ, গুলশান গ্রোভার ও রোহিত রায়। ‘শুটআউট অ্যাট ওয়াদালা’র মুক্তির ছয় বছর পর ফের সঞ্জয় গুপ্তের সিনেমায় অভিনয় করেছেন জন। এতে তার বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী কাজল আগরওয়াল। এই সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর বলিউডে ফিরলেন কাজল।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here