Latest: শত কোটি ডলারের মালিক হলেন কিম কার্দাশিয়ান

Latest: শত কোটি ডলারের মালিক হলেন কিম কার্দাশিয়ান

অতিধনীদের অভিজাত বিলিয়নিয়ার ক্লাবে পা রাখলেন মার্কিন রিয়্যালিটি টিভি তারকা কিম কার্দাশিয়ান (Kim Kardashian)।

বাণিজ্য সংক্রান্ত সাময়িকী ফোর্বস জানায়, কিমের সম্পত্তির পরিমাণ এক বিলিয়ন বা ১০০ কোটি ডলার ছুঁয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৮ হাজার ৪শ’ কোটি টাকারও বেশি। প্রসাধনী, পোশাক ব্র্যান্ড, টিভি, বিজ্ঞাপন ও বিনিয়োগ থেকে এ আয় হয়েছে।

বিবিসি জানাচ্ছে, বিশ্বে ২ হাজার ৭৫৫ জন বিলিয়নিয়ার রয়েছেন। তাদের একজন কিম কার্দাশিয়ান।

তালিকায় শীর্ষে আছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার সম্পত্তির মূল্য ১৭৭ বিলিয়ন ডলার।

বিগত বছরে বেশ কয়েকজন আমেরিকান শত কোটির ক্লাবে নাম লেখান। তাদের মধ্যে রয়েছে বাম্বল ডেটিং অ্যাপের প্রতিষ্ঠাতা হুইটনি ওলফ হার্ড, পরিচালক টাইলার পেরি ও ক্যাসিনো ব্যবসায়ী শেলডন আডেলসনের বিধবা স্ত্রী মিরিয়াম আডেলসন।

আরও পড়ুন : নগ্ন ভিডিও পোস্ট, ক্ষমা চাইলেন মিথিলা

আগে থেকে এ তালিকায় আছেন কিমের সঙ্গে আলাদা থাকা স্বামী কেনি ওয়েস্ট। তবে প্রসাধনী ব্যবসার মূল্য বেশি দেখানোর কারণে তালিকায় স্থান পেয়েও পরে ছিটকে পড়েন কিমের সৎবোন রিয়্যালিটি শো তারকা কাইলি জেনার।

ফোর্বস জানায়, গত অক্টোবরে কিমের সম্পত্তির পরিমাণ ছিল ৭৮ কোটি ডলার। পরের পাঁচ মাসে প্রসাধনী ও পোশাক ব্যবসা থেকে বড় অঙ্কের টাকা যোগ হয়েছে তার ব্যাংক অ্যাকাউন্টে।

গত বছর নিজের কেকেডব্লিউ ব্র্যান্ডের ২০ শতাংশ শেয়ার বিক্রি করেন কিম। এ বাবদ কসমেটিকস জায়ান্ট কটির সঙ্গে ২০ কোটি ডলারের চুক্তি করেন। যা তাকে শত কোটি ডলারের ক্লাবে ওঠে আসতে সাহায্য করেছে।

আরও পড়ুন : শঙ্খ-মোহরের সাথে বেইমানির অভিযোগ তুলে স্টার জলসার বাকি সিরিয়াল বয়কটের ডাক দিলো ক্ষুদ্ধ বাঙালি দর্শক

সোশ্যাল মিডিয়ায় কিমের ব্যাপক প্রভাব রয়েছে। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ২১.৩ কোটি ও টুইটারে সাত কোটির কাছাকাছি। সেখানে তিনি করোনার লকডাউনে স্কিমস লাউঞ্জওয়্যারের ব্যাপক প্রচার চালান। এ পোশাকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে হালে।

গত ফেব্রুয়ারিতে স্বামী র‌্যাপার কেনি ওয়েস্ট থেকে বিচ্ছেদ চেয়েছেন কিম। তাদের সাত বছরের সংসারে রয়েছে চার সন্তান।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here