Latest: সুস্মিতার শরীরে হঠাৎ কারও হাতের স্পর্শ!

Latest: সুস্মিতার শরীরে হঠাৎ কারও হাতের স্পর্শ!

মুম্বাইয়ে এক পুরস্কার বিতরণী মঞ্চে প্রবেশের সময় হঠাৎ নিজের শরীরে কারও হাতের স্পর্শ অনুভব করেন বলিউড অভিনেত্রীsusSushmita Sen। সঙ্গে সঙ্গে ভিড়ের মধ্যেই ওই হাত ধরে ফেলেন তিনি। কিন্তু যাকে তিনি ধরেছিলেন তাকে দেখেই চমকে যান সুস্মিতা। তিনি দেখেন ১৫ বছরের এক কিশোর তার সামনে দাঁড়িয়ে।

যৌন হয়রানির এ ঘটনাটি ফের নতুন করে সামনে আনলেন বলিউড অভিনেত্রী সুস্মিতা। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, নারীর ক্ষমতায়ন নিয়ে সরব সুস্মিতা সেন সম্প্রতি মুম্বাইয়ে নারী সুরক্ষা নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে চিফ গেস্ট হিসেবে হাজির হয়েছিলেন। সেখানে নিজের পুরোনো অভিজ্ঞতা শেয়ার করেন বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রী। কথা প্রসঙ্গে সাবেক এ বিশ্বসুন্দরী জানান, ভারতবর্ষের প্রতিটা মেয়ের জানা উচিত কীভাবে নিজের আত্মরক্ষা করতে হয়।

আরও পড়ুন : টিকা নিয়েও আক্রান্ত বলিউড অভিনেত্রী

সুস্মিতা জানান, মুম্বাইয়ের ওই ঘটনায় সবার সামনে কিছু না বলে ছেলেটিকে এক পাশে নিয়ে আসেন। চাইলেই চিৎকার করতে পারতেন। কিন্তু করেননি। কারণ এতে ছেলেটির পুরো জীবন নষ্ট হয়ে যেত। তিনি একটা সুযোগ দিতে চেয়েছিলেন নিজের দোষ স্বীকারের। ভিড় থেকে দূরে নিয়ে এসে ছেলেটিকে ক্ষমা চাইতে বলেন সুস্মিতা। প্রথম দিকে অস্বীকার করলেও পরে বেগতিক বুঝে অপরাধ স্বীকার করে সে।

সুস্মিতা মনে করেন, এখনো অনেক বাড়ির লোকেরাই তাদের ছেলেদের শেখান না, কীভাবে মেয়েদের যোগ্য সম্মান দিতে হয়। এমনকি হয়রানির শিকার হয়ে নারীরা যে প্রতিবাদ করতে পারে, সেটিও অনেক পুরুষের কল্পনাতীত! কিন্তু প্রত্যেক নারীর উচিত, দোষীকে যোগ্য সাহচর্য শেখানো। তিনি সেই কাজটাই করেছিলেন। যাতে ছেলেটি লজ্জিত হয়। নিজের ভুল শুধরে নেওয়ার একটা সুযোগ পায়।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here