Latest: প্রথম দেখায় যে প্রশ্নগুলো এড়িয়ে চলবেন

Latest: প্রথম দেখায় যে প্রশ্নগুলো এড়িয়ে চলবেন

প্রথম দেখায় যে প্রশ্নগুলো এড়িয়ে চলবেন

অনেক কষ্টে কারো সাথে মনের মিল হয়েছে। এর মধ্যেই চলে গিয়েছে অনেক নির্ঘুম রাত ও জল্পনা কল্পনা। সবকিছুর ইতি টেনে প্রথম দেখা করতে যাচ্ছেন প্রিয় মানুষটির সাথে। আর উত্তেজনায় কখনো গলা শুকিয়ে যাচ্ছে না কখনো বা ঠান্ডার মধ্যে শরীরে ঘাম জমছে। দেখা গেলো আপনি নার্ভাস হয়ে আপনার প্রিয় মানুষটির সাথে এমন কিছু কথা বললেন যা আপনার শেষ দেখার কারণ হয়ে থাকলো। এজন্য আগে থেকেই কিছু বিষয় ঠিক করে রাখুন। ভুলেও কয়েকটি বিষয় আপনার বন্ধুর সামনে উঠাবেন না।

আমাদের ভবিষ্যত্‍ কেমন হতে পারে?

প্রথম ডেটেই দুজনের মাঝে দারুণ মিল হয়ে গেলো। দুজনেই আগ্রহ নিয়ে কথা বলছেন, আড্ডা দিচ্ছেন, আপনি বেশ বুঝতে পারছেন আপনাকে তার পছন্দ হয়ে গেছে। এমন অবস্থায় আপনি আশা করতে পারেন যে আপনাদের সম্পর্ক স্থায়ী হতে পারে। কিন্তু এ নিয়ে প্রশ্ন করাটা উচিত হবে না। এটা একেবারেই প্রথম ডেট, এ সময়ে এতদুর চিন্তা করাটা আপনার ব্যক্তিত্বকেই প্রশ্নবিদ্ধ করবে। এমনকি পরবর্তী কয়েকটি ডেটে আপনি এ বিষয়ে প্রশ্ন করবেন না।

কেন এখনো সিঙ্গেল আছেন?

হুট করে আপনি প্রশ্ন করে বসলেন যে আপনি তো দেখতে অনেক সুন্দর তবে এখনো কেন সিঙ্গেল আছেন। যাকে প্রশ্ন করছেন, তিনি এটা মোটেই ভালোভাবে নেবেন না। তিনি ধরে নেবেন, সিঙ্গেল থাকাটাকে একটা খুঁত হিসেবে ধরে নিচ্ছেন আপনি। বরং আপনার সামনের মানুষটি যে এখনো সিঙ্গেল আছে এজন্য খুশি প্রকাশ করুন।

আরও পড়ুন : সঙ্গী থাকার পরেও অবৈধ সম্পর্কে জড়ানোর কারণ

আমাকে কেমন দেখাচ্ছে:

এইটা খুব সাধারণ প্রশ্ন মনে হলেও অনেকে বিব্রতবোধ করে থাকে। আবার অপরপক্ষের মানুষটি যদি আপনার প্রশংসা না করে তবুও আপনি কষ্ট পেতে পারেন। এজন্য এমন প্রশ্ন এড়িয়ে চলুন।

আপনার আগের সম্পর্কটা কেমন ছিল?

নিজের প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার কথা বলতে কি আপনার খুব ভালো লাগে? অবশ্যই না! তাহলে ডেটে গিয়ে আরেকজনকে কেন তার প্রাক্তনের কথা জিজ্ঞেস করবেন? বিশেষ করে প্রথম ডেটে তা জিজ্ঞেস করাটা জবাবদিহিতার পর্যায়েই পড়ে। এই প্রশ্নটি করতে পারেন আপনি, তবে সম্পর্ক আরও অনেকদুর এগোনোর পরেই।

আরও পড়ুন : ছেলেদের যে পাঁচটি কথায় পুরোপুরি দুর্বল হয়ে যেতে বাধ্য যে কোনো বিবাহিত মহিলা

জাতি, গোত্র সম্পর্কে প্রশ্ন:

আপনি সবকিছু জেনেই যেহেতু দেখা করতে আসছেন তাই ধর্ম, বংশ, জাত নিয়ে প্রশ্ন করা থেকে বিরত থাকুন। এমন কোন কথা বলুন যাতে দুজনেই স্বাচ্ছন্দ্যবোধ করতে পারেন।

মদ্যপান করেন কিনা:

প্রথম দেখার দিনই আপনার বন্ধুটি মদ্যপান করে কিনা এ বিষয়ে প্রশ্ন করবেন না। দুই বন্ধুর মধ্যে এই নিয়ে কথা হওয়া খুব স্বাভাবিক তবুও প্রথম দিন এ বিষয় এড়িয়ে চলুন।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

 Read on the original site 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here