ঢাকাFriday , 9 September 2022
  1. Финтех
  2. অফবিট
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. খেলা
  6. গ্যাজেটস
  7. চাষবাস
  8. জাতীয়
  9. ধর্মকথা
  10. ফিচার
  11. বায়োডাটা
  12. বিজ্ঞান ও পরিবেশ
  13. বিনোদন
  14. বিশেষ খবর
  15. ব্লগ
আজকের সর্বশেষ সবখবর

আকবর আলি খান ছিলেন স্পষ্টবাদী আদর্শিক ব্যক্তিত্ব : বাংলাদেশ ন্যাপ

Link Copied!

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সাবেক মন্ত্রিপরিষদ সচিব, বিশিষ্ট অর্থনীতিবিদ ড۔ আকবর আলী খানের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় তারা বলেন, ড. আকবর আলী খান ছিলেন একজন আদর্শ মানুষ। একজন পূর্ণাঙ্গ শিক্ষিত মানুষ। তিনি দেখিয়েছেন ঘাড় সোজা করে কিভাবে চলতে হয়। আমলাগীরি মানেই যে কেরানীগীরি নয় সেটিও তিনি দেখিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, তিনি একজন সৎ,মেধাবী, দেশপ্রেমিক মানুষ ছিলেন। জাতি এখন তার শুন্যতা অনুভব করবে। তিনি ছিলেন বাংলাদেশের সম্পদ। নতুন প্রজন্মের আমলাদের নিকট তিনি হতে পারেন এক আদর্শবান শিক্ষক।

তারা বলেন, ড. আকবর আলী খান এক কথায় ছিলেন বাংলাদেশের একজন দেশপ্রেমিক নাগরিক। ইতিহাস, সমাজ বা অর্থনীতি—তাঁর যেকোনো চর্চার কেন্দ্রে ছিল বাংলাদেশ। নানা জনমতে বিভক্ত বাংলাদেশের জনমুখী উন্নয়নের জন্য আকবর আলি খান সব সময় সজাগ ছিলেন।