Latest: আইপিএলে কোহলির চেয়ে রোহিতের উপার্জন বেশি!

Latest: আইপিএলে কোহলির চেয়ে রোহিতের উপার্জন বেশি!

ভারতের ক্রিকেটে সবচেয়ে বড় তারকা বিরাট কোহলি। বিশ্বজুড়ে তার ব্র্যান্ডভ্যালু অনেক বেশি। অন্যদিকে আইপিএলের সফলতম অধিনায়ক হলেন রোহিত শর্মা। অধিনায়ক হিসেবে ৫ বার ট্রফি জিতেছেন। আর একবার জিতেছেন ক্রিকেটার হিসেবে। আইপিএলে তার সাফল্যের ধারেকাছে কেউ নেই। একইসঙ্গে আইপিএল থেকে তার আয়ও চমকে দেওয়ার মতো।

‘ইনসাইডস্পোর্ট মানি বল’ এর দেওয়া তথ্য অনুযায়ী, আইপিএল থেকে এখনও পর্যন্ত ১৩১ কোটি রুপি উপার্জন করেছেন মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক। ২০০৮ সালে প্রথম আইপিএল শুরুর সময় ডেকান চার্জার্স নিলামে ৩ কোটি রুপিতে নিয়েছিল রোহিতকে। পরের দুই বছর ধরে ওই একই পরিমাণ অর্থ পেয়েছিলেন। ২০১১ আইপিএলে কোনো ক্রিকেটারকে ধরে রাখেনি ডেকান চার্জার্স। নিলামে মুম্বাই ইন্ডিয়ান্স রোহিতকে ৯.২ কোটি রুপিতে কিনে নেয়। তখন থেকেই তিনি মুম্বাইয়ে আছেন। ২০১২ ও ২০১৩ সালের আইপিএলেও তার অর্থমূল্য একই ছিল।

আরও পড়ুন : পেলেকে ছুঁতে আর মাত্র ১ গোল প্রয়োজন মেসির

২০১৪ সালের আইপিএলে রোহিতের মূল্য বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটি রুপি। তিনি ছিলেন রিটেন হওয়া খেলোয়াড়দের মধ্যে প্রথম পছন্দ। ২০১৫ থেকে ২০১৭, এই তিন বছরও রোহিত পান ১২.৫ কোটি রুপি করে। ২০১৮ সালে বিসিসিআই প্রথম পছন্দের রিটেন হওয়া খেলোয়াড়দের দর বাড়িয়ে দেয়। সেবার রোহিতকে ১৫ কোটি রুপিতে ধরে রাখে মুম্বাই ইন্ডিয়ান্স। সব মিলিয়ে আইপিএল থেকে চুক্তিবাবদ ১৩১ কোটি রুপিরও বেশি উপার্জন করেছেন রোহিত। অন্যদিকে কোহালির উপার্জন ১২৬ কোটি রুপি।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here