Latest: আপাতত স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায় – West Bengal News 24

Latest: আপাতত স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায় – West Bengal News 24

একটি আর্টারিতে অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার পর আপাতত স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। জ্ঞান রয়েছে তাঁর। হাসপাতালের বেডে উঠে বসেছেন। কথাও বলছেন। চিকিত্‍সকরা জানাচ্ছেন, তাঁকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই।

তবে এখনও দুটি আর্টারিতে ব্লকেজ রয়েছে বিসিসিআই প্রেসিডেন্টের। সেই বিষয়টি কীভাবে ঠিক হবে, তা নিয়ে আলোচনায় চিকিত্‍সকরা।

আলিপুরের বেসরকারি হাসপাতালের তরফে এদিন বিকেল পাঁচটার মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, রাইট করোনারি আর্টারিতে ব্লকেজ ছিল। অ্যাঞ্জিওপ্লাস্টির পর তা ঠিক আছে। আরও দুটি ব্লকেজ রয়েছে তাঁর।

আরও পড়ুন: সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি করা হতে পারে, এইমসে নিয়ে যাওয়ার পরামর্শ শাহের

সেটি অ্যাঞ্জিওপ্লাস্টিই করা হবে নাকি অন্য ভাবে ওষুধ দিয়ে ঠিক করা হবে, তা নিয়ে আলোচনা হচ্ছে। পাঁচ সদস্যের মেডিক্যাল দলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। তাঁদেরই একজন জানান, সঠিক সময়ে হাসপাতালে পৌঁছে গিয়েছিলেন সৌরভ।

ফলে দ্রুত চিকিত্‍সা করা গিয়েছে। বাকি দুটি ব্লকেজের জন্য বাইপাস সার্জারি করার প্রয়োজন নেই বলেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবে এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়তো সোমবার নাগাদ জানা যাবে।

তবে চিকিত্‍সক এও স্পষ্ট করে দেন, যে রোগীর মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে, তাঁকে অন্তত ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখতেই হয়। তাই এখনই হাসপাতাল থেকে ছাড়া পাবেন না তিনি। অন্তত তিন-চারদিন লাগবে তাঁর সুস্থ হতে।

 

সুত্র: প্রথম কলকাতা

 

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here