Latest: ভাই হার্দিককে জড়িয়ে ধরে কাঁদলেন অভিষিক্ত ক্রুনাল

Latest: ভাই হার্দিককে জড়িয়ে ধরে কাঁদলেন অভিষিক্ত ক্রুনাল

আইপিএলের সৌজন্যে পান্ডিয়া ভ্রাতৃদ্বয়- হার্দিক ও ক্রুনাল সম্পর্কে জানতে পারে ক্রিকেট বিশ্ব। এখন দুই ভাই খেলছেন ভারতের জাতীয় দলে। হার্দিকের তিন ফরম্যাটে অভিষেক হয়েছে আগেই, আর মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছে ক্রুনালের। তাদের নিয়ে আলোচনার কারণ হলো পান্ডিয়া পরিবারের ‘বড় জন’ ক্রুনাল অভিষেকে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়ে ইনিংস বিরতির সময় কান্নার ভেঙে পড়েন। ভারতের জয় ছাপিয়ে যে দৃশ্যটি দাগ কেটেছে কোটি ক্রিকেটপ্রেমীর মনে।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ভারত জিতেছে ৬৬ রানে। পুনেতে স্বাগতিকদের নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে করা ৩১৭ রানের জবাবে ইংল্যান্ড ৪২.১ ওভারে অলআউট হয়েছে ২৫১ রানে। ম্যাচসেরা হয়েছেন ৯৮ রান করা শিখর ধাওয়ান। এরপরও পুনের ওয়ানডেতে ক্রুনালের বুকের ভেতর দলা পাকানো কষ্টে আটকে যাওয়া কণ্ঠ কাঁদিয়েছে অনেকের মন।

আরও পড়ুন : ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারাল ভারত

গত জানুয়ারিতে মারা গেছেন হার্দিক ও ক্রুনালের বাবা। অভিষেকে ৩১ বলে হার না মানা ৫৮ রানের ইনিংসটি বাবাকে উৎসর্গ করেছেন ক্রুনাল। ইনিংস বিরতির সময় মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে এই অলরাউন্ডার ‘এটা আমার বাবার জন্য’- কথাটা বলেই আর কিছু বলতে পারেননি। হাতের ইশারার বুঝিয়ে দিয়েছেন আর কিছু বলার শক্তি নেই তার। কান্না লুকিয়ে মাথা নিচু করে আবার কিছু বলার চেষ্টা করেও পারেননি। বুকের ভেতর কী যন্ত্রণার ঢেউ উঠেছে, সেটা বাইরে থেকে বুঝে নেওয়া যায় স্পষ্ট। খানিক পর ছোট ভাই হার্দিককে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন তিনি।

৩১ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় ক্রুনালের খেলা অপরাজিত ৫৮ রান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে ভারতের স্কোর ৩০০ ছাড়ানোর পথে। তার সঙ্গে ৪৩ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায় লোকেশ রাহুল অপরাজিত ছিলেন ৬২ রানে। এর আগে হাফসেঞ্চুরি পেয়েছিলেন বিরাট কোহলিও, ৬০ বলে ৬ বাউন্ডারিতে করেন ৫৬ রান। তবে আফসোসে পুড়েছেন ধাওয়ান, মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন। ১০৬ বলের ইনিংসটি বাঁহাতি ওপেনার সাজান ১১ চার ও ২ ছক্কায়।

ইংল্যান্ডের সবচেয়ে সফল বো্লার বেন স্টোকস, ৩৪ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন আরেক পেসার মার্ক উড।

৩১৮ রানের কঠিন লক্ষ্যে খেলতে নেমে দু্র্দান্ত শুরু পায় ইংল্যান্ড। ১৪.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে স্কোরে ১৩৫ রান যোগ করে জয়ের ভিত পেয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ৪৬ রান করে জেসন রয় ফিরে যাওয়ার পর বদলে যায় ম্যাচের দৃশ্যপট। স্টোকস (১) ফিরে যান দ্রুত। এরপর দুর্দান্ত খেলতে থাকা জনি বেয়ারস্টোর বিদায়ে এলোমেলো ইংলিশরা। বেয়ারস্টো আউট হয়েছেন ৯৪ রানে। ৬৬ বলে ৬ বাউন্ডারি ও ৭ ছক্কায় ঝড় তুলেছিলেন তিনি।

ইয়োন মরগান (২২), জস বাটলার (২), স্যাম বিলিংস (১৮) ও মঈন আলী (৩০) নিজেদের প্রমাণ করতে না পারায় সহজ জয় নিশ্চিত করেছে ভারত। তাতে তিন ম্যাচের সিরিজ ১-০তে এগিয়ে গেছে স্বাগতিকরা।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here