Latest: এক ওভারে ৬ ছক্কা শ্রীলঙ্কান থিসারার

Latest: এক ওভারে ৬ ছক্কা শ্রীলঙ্কান থিসারার

এক ওভারে ৬ ছক্কা করে অসামান্য কীর্তি গড়েছেন থিসারা পেরেরা। পেশাদার ক্রিকেটের এই অভিজাত ক্লাবে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার হিসেবে। সঙ্গে গড়েছেন লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ড। রোববার শ্রীলঙ্কার মেজর ক্লাবস টুর্নামেন্টে আর্মি স্পোর্টস ক্রিকেট ক্লাবের হয়ে এই রেকর্ড গড়েন থিসারা। ব্লুমফিল্ড ক্রিকেট অ্যান্ড অ্যাথলেট ক্লাবের বিপক্ষে এই অলরাউন্ডার খেলেন ১৩ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস।

আলোকস্বল্পতায় দেরিতে খেলা শুরু হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪১ ওভারে। প্রথম ইনিংসের ২০ বল বাকি থাকতে ৫ নম্বর ব্যাটসম্যান হিসেবে নামেন থিসারা। অনিয়মিত অফ স্পিনার ও অভিজ্ঞ প্রথম শ্রেণির ক্রিকেটার দিলহান কুরের ওপর এই তাণ্ডব চালান তিনি। ৪ ওভারে করে ৭৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন কুরে।

আরো পড়ুন : এবার করোনায় আক্রান্ত ইউসুফ পাঠান

৩১৮ রান তাড়ায় ব্লুমফিল্ড ৭৩ রানে হারিয়ে ফেলে ৬ উইকেট। আর্মি স্পোর্টসের সহজ জয়ের সম্ভাবনার ম্যাচটি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় আলোকস্বল্পতায়।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ফিফটির রেকর্ডও একজন শ্রীলঙ্কানের। ২০০৫ সালের নভেম্বরে কুরনেগালা ইয়ুথ ক্লাবের বিপক্ষে রাগানা ক্রিকেট ক্লাবের হয়ে ১২ বলে ফিফটি করেন অলরাউন্ডার কৌশল্য বিরারত্নে। ১৮ বলে ৬৬ রানের অপরাজিত ওই ইনিংসে দুটি চারের সঙ্গে ৮টি ছক্কা মেরেছিলেন তিনি। যেখানে এক ওভারে ছিল পাঁচটি ছক্কা।

২০২১ সালে এই নিয়ে দুই ক্রিকেটার পেশাদার ক্রিকেটে টানা ছয় বলে ছক্কা হাঁকালেন। তিন সপ্তাহ আগে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে স্পিনার আকিলা ধনাঞ্জয়াকে ওভারে ছয় ছক্কা মারেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড।

স্বীকৃত ক্রিকেটে সব সংস্করণ মিলিয়ে টানা ছয় বলে ছক্কার নজির আছে আর মাত্র ৭টি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের ওভারে ৬ ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং। একই বছর ওয়ানডে বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে মেরেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস।

 



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here