Latest: দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হেনরিখ ক্লাসেন

Latest: দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দলের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হেনরিখ ক্লাসেন

মাত্র ছয় ম্যাচ খেলার অভিজ্ঞ টেম্বা বাভুমাকে অধিনায়ক করে ওয়ানডে সিরিজ খেললো দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজেও হয়তো অধিনায়কত্ব করতে দেখা যেত তাকেই। কিন্তু তৃতীয় ওয়ানডেতে ইনজুরিতে পড়ায় খেলবেন না টি-টোয়েন্টি সিরিজে। তাই নতুন দলনেতা পেল দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্ব দেবেন হেনরিখ ক্লাসেন।

গত বুধবার পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে বাভুমার। সেই গ্রেড ওয়ান চোটই ছিটকে দিল ৩০ বছর বয়সী ব্যাটসম্যানকে। সীমিত ওভারের অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পর এই সিরিজ দিয়েই টি-টোয়েন্টি নেতৃত্বে অভিষেক হওয়ার কথা ছিল বাভুমার।

আরও পড়ুন : মা হওয়ার পর হট ফিগারে হার্দিক স্ত্রী নাতাশা, মেদ ঝরানোর গোপন সিক্রেট ফাঁস করলেন নিজেই

এদিকে জোহানেসবার্গে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তান মধ্যকার চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল(শনিবার)। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে। পরের ম্যাচটি হবে ১২ এপ্রিল। সেটিও অনুষ্ঠিত হবে জোহানেসবার্গে। সিরিজের তৃতীয় এবং চতুর্থ ম্যাচ দুটি যথাক্রমে ১৪ ও ১৬ এপ্রিল অনুষ্ঠিত হবে। পরের দুইটি সেঞ্চুরিয়ানে।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সফররত পাকিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম ম্যাচটি বাবর আজমরা জিতলেও দ্বিতীয় ম্যাচেই গুরে দাঁড়ায় টেম্বা বাভুমা বাহিনী। কিন্তু সিরিজ নির্ধারণী অঘোষিত ফাইনালে ফের হেরেছে প্রোটিয়ারা। ফলে তৃতীয় এবং শেষ ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নিয়েছে পাকিস্তান দল।

দক্ষিণ আফ্রিকার পরিবর্তিত টি-টোয়েন্টি স্কোয়াড

জানেমান মালান, বিউরান হেন্ডরিকস, বিজর্ন ফরচুইন, হেনরিক ক্লাসেন (অধিনায়ক), জর্জ লিন্ডে, রসি ফন ডার ডুসেন, সিসান্দা মাগালা, তাবরাইজ শামসি, লুথো শিপমালা, কাইল ভেরাইনি (উইকেটরক্ষক), পিট ফন বিলজন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস, উইহান লুবে, এইডেন মারক্রাম, আন্দিল ফেলুকায়ো, ড্যারেন ডুপাভিলন এবং উইয়ান মাল্ডার।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here