Latest: ৫ উইকেট নিয়ে আইপিএল ইতিহাস গড়া কে এই হর্ষল প্যাটেল?

Latest: ৫ উইকেট নিয়ে আইপিএল ইতিহাস গড়া কে এই হর্ষল প্যাটেল?

এবারের আইপিএলের উদ্ধোধনী ম্যাচে যাবতীয় লাইমলাইট কেড়ে নেন আহমেদাবাদের ৩০ বছর বয়সী পেস বোলার হর্ষল প্যাটেল। চিপকে একাই মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং লাইনআপ ভেঙে দেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের এই বোলার। ৪ ওভার বল করে ২৭ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন হর্ষল। আইপিএলের ইতিহাসে এর আগে কোনও বোলার মুম্বাইয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিতে পারেননি।

ম্যাচে পাওয়ার-প্লে’র পর হর্ষলকে বোলিংয়ের দায়িত্ব তুলে দেন কোহলি। ক্যাপ্টেনের সিদ্ধান্তের পূর্ণ মর্যাদা রাখেন তিনি। ৩ ওভারের মধ্যে মুম্বাইয়ের মিডল অর্ডার ধসিয়ে দিয়েছিলেন হর্ষল। ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুনাল পাণ্ডিয়া ও ম্যাক্রো জানসেন তার শিকার হন। নিঃসন্দেহে বিরাটদের জয়ের অন্যতম কারিগর হর্ষল।

আরও পড়ুন : কলকাতায় ভিন্ন মাত্রা যোগ করেছেন সাকিব : মরগ্যান

কে এই হর্ষল? ভারত ছেড়ে হর্ষল কিন্তু পরিবারের সঙ্গে মার্কিন মুলুকে চলে যেতে পারতেন। কিন্তু খেলাটা ভালবেসে ও কোচ তারক ত্রিবেদীর পরামর্শে দেশেই থেকে যান তিনি। হর্ষলের অস্ত্র বলতে ভয়ঙ্কর আউটসুইঙ্গার। ২০০৮-০৯ মৌসুমে ২৩ উইকেট নিয়েছিলেন অনূর্ধ্ব-১৯ বিনু মানকড় ট্রফিতে। এই মৌসুমে গুজরাতের হয়ে লিস্ট-এ ক্রিকেটে অভিষেক করেন তিনি। ২০১০ সালে হর্ষল ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলেন নিউজিল্যান্ডে।

গুজরাটে সুযোগ করতে না পেরে হর্ষল নিজের রাজ্য ছেড়ে চলে আসেন হরিয়ানায়। ২০১১-১২ মৌসুমে রঞ্জি অভিষেকে ছাপ রাখেন। রঞ্জিতে ২৮ উইকেট নিয়ে নজরে চলে আসেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর। ২০১২ সালে আইপিএল অভিষেক করা হর্ষল ২০১৭ পর্যন্ত ছিলেন এই ফ্র্যাঞ্চাইজিতে। ২০১৮-২০২০ পর্যন্ত তিনি খেলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। এই মৌসুমে ফের তিনি আরসিবিতে। যদিও আইপিএল ক্যারিয়ারে তিনি ১৮টি ম্যাচ খেলেছেন। মূলত ব্যাক-আপ সিমার হিসাবেই থেকে গেছেন তিনি।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here