Latest: শিশুদের বাঁচাতে মেসির রেকর্ড গড়া বুট নিলামে

Latest: শিশুদের বাঁচাতে মেসির রেকর্ড গড়া বুট নিলামে

গত বছরের ২২ ডিসেম্বর রিয়াল ভায়েদোলিদের বিপক্ষে লিওনেল মেসির গোলটি ছিল বার্সেলোনার জার্সিতে ৬৪৪তম গোল, যা কোনো নির্দিষ্ট ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড। আর্জেন্টাইন তারকা ভেঙ্গেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের ৬৪৩ গোলের রেকর্ডটি। যে বুট জোড়া পরে রেকর্ড গড়েছেন মেসি, সেটি মহৎ কাজে তোলা হয়েছে নিলামে।

নিলাম থেকে অর্জিত অর্থ ব্যয় করা হবে শিশু স্থাস্থ্য খাতে। ধারণা করা হচ্ছে, মেসির রেকর্ড গড়া বুট জোড়ার দাম উঠবে ৬০ হাজার ইউরো থেকে ৮০ হাজার ইউরো।

আরও পড়ুন : টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৯ ভেন্যু নির্ধারণ করলো ভারত

প্রাথমিকভাবে মেসি রেকর্ডগড়া বুট জোড়া দান করেছিলেন মুসেউ নাসিওনাল দি’আর্ট দে কাতালুনিয়ায় (এমএনএসি)। তারাই রেকর্ড গড়া বুটের নিলাম পরিচালনা করবে। উদ্দেশ্য বার্সেলোনার ভল হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের আর্ট অ্যান্ড হোল প্রজেক্টের উন্নয়নে অর্থ সংগ্রহ। এই উদ্যোগে সচেতনতা বাড়াতে সহায়তা করবে বলে বিশ্বাস বার্সেলোনার এ প্রাণভোমরার।

এরসঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানিয়ে ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার বলেন, ‘একই ক্লাবের হয়ে ৬৪৪ গোল করার রেকর্ড অর্জন করাটা আমার কাছে খুব আনন্দের। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, এর মাধ্যমে শিশুদের স্বাস্থ্য উন্নয়নে কিছু করার সুযোগ হচ্ছে। আশা করছি, এই নিলামের মাধ্যমে আরও অনেকের মধ্যে এই উপলব্ধি জন্মাবে। গুরুত্বপূর্ণ এই কাজে আমাকে সমর্থন করায় সবার প্রতি আমি কৃতজ্ঞ।’



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here