Latest: অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন নেইমার

Latest: অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন নেইমার

বিশ্বব্যাপী মহামারি সৃষ্ট করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণের কারণে স্থবির হয়ে পড়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে ভাইরাসের ঊর্ধ্বগতি সংক্রমণের কারণে চরমভাবে ব্যাহত হচ্ছে অর্থনৈতিক, বাণিজ্যিক, সামাজিক, পেশাদারি কর্মকাণ্ড। নিজ দেশের মানুষের এমন দুর্দিনে পাশে এসে দাঁড়িয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলের পোস্টার বয় নেইমার।

নেইমার তার দেশে শিশুদের নিয়ে কাজ করে থাকেন। প্রতি বছরই কয়েক লাখ ইউরো শিশুদের উন্নয়নে ব্যয় করে থাকেন। নিজ দেশের তিন হাজার অসহায় ও দুস্থ শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার জুনিয়র ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন তিনি। যে প্রতিষ্ঠানের মাধ্যমে অসহায় শিশুদের উন্নয়নে কাজ করে থাকেন তিনি।

আরও পড়ুন : ২০০তম ম্যাচ স্মরণীয় করলেন captain cool

বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানের মতো করোনাকালে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে নেইমারের প্রতিষ্ঠান ‘নেইমার জুনিয়র ইনস্টিটিউট’। করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত এক বছরের বেশি সময় ধরে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। যার কারণে কর্মহীন হয়ে পড়েছেন প্রতিষ্ঠানে ১৪২ জন কর্মী। তাতে কি, কাজ না থাকলেও বেতন দিতে কৃপণতা দেখাচ্ছেন না নেইমার। চরম এই সংকটকালে কারোর বেতন না কেটে উল্টো প্রত্যেকের সম্পূর্ণ বেতন ভাতা দিয়ে যাচ্ছেন তিনি। কর্মহীন হয়ে পড়া কর্মীদের জন্য প্রতি মাসে ৯০ হাজার ইউরো বেতন ও স্বাস্থ্য সেবা ভাতা দিয়ে যাচ্ছেন তিনি।

বিশ্বব্যাপী এই সংকট যত দিন চলবে, তত দিন নেইমার তার অধীনে থাকা কর্মীদের বেতন-ভাতা সম্পূর্ণ দিয়ে যাবেন বলে জানিয়েছেন নেইমারের বাবা ও তার মুখপাত্র নেইমার সিনিয়র। তিনি জানান, করোনাকালে নিজেদের চাকরি কিংবা বেতনাদি নিয়ে কর্মীদের কোনো চিন্তা করতে হবে না। যত দিন মহামারি চলবে তত দিন পর্যন্ত কর্মীদের বেতন সঠিকভাবে দেওয়া হবে।

 



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here