Latest: এই আনন্দ আমাদের প্রাপ্য ছিল : মেসি

Latest: এই আনন্দ আমাদের প্রাপ্য ছিল : মেসি

গত এক মৌসুম বেশ উত্থান-পতনের মধ্যে কেটেছে বার্সেলোনার। এই মৌসুমেও দারুণ কিছুর আভাস দিয়ে বাদ পড়েছে চ্যাম্পিয়ন্স লিগ থেকে। লা লিগার সমীকরণও কঠিন হয়ে পড়েছে। সব মিলিয়ে কোপা দেলরের শিরোপাটি বার্সেলোনার জন্য বিশেষ কিছুই বটে।

অ্যাথলেটিকো বিলবাওর বিপক্ষে ম্যাচটি বিশেষ সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসির জন্যও। কারণ এই ম্যাচে জিতেই খেলোয়াড় হিসেবে ৩৭টি দলীয় শিরোপা জেতার স্বাদ পেয়েছেন মেসি। যেটা তাঁকে ইতিহাসের সফল খেলোয়াড়দের মধ্যে যৌথভাবে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। একইসঙ্গে বার্সেলোনার জার্সিতে ৩৫টি শিরোপা জেতার স্বাদ পেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

ম্যাচ শেষে সামাজিক যোগাযোগমাধ্যমেও এলো মেসির স্বস্তির বার্তা। জানালেন, কোপা দেলরের শিরোপা উৎসব তাঁদের প্রাপ্য ছিল। নিজের ফেসবুকে শিরোপা জয়ের চারটি ছবি পোস্ট করে মেসি লিখেছেন, ‘এটি একটি খুব কঠিন কাপ ছিল এবং এই আনন্দ আমাদের প্রাপ্য ছিল! চ্যাম্পিয়ন্স।’

আরও পড়ুন : অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন নেইমার

সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে গতকাল শনিবার দিবাগত রাতে ফাইনালে বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় এই নিয়ে রেকর্ড ৩১টি শিরোপা জিতল কাতালান ক্লাবটি। দলের হয়ে জোড়া করেন লিওনেল মেসি। সঙ্গে জালের দেখা পান আন্তোইন গ্রিজম্যান ও ফ্রেংকি ডি ইয়ং।

এদিন ম্যাচের শুরুতে বেশ কয়েকবার সুযোগ মিস করে বার্সেলোনা। বেশিরভাগ সময় বল দখলে রেখেও প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারছিল না দলটি। অবশেষে বিরতির পর গোল পেয়ে যায় কাতালান ক্লাবকটি।

ম্যাচের ৬০তম মিনিটে প্রথম গোল পায় বার্সেলোনা। ডান দিক থেকে ডি ইয়ংয়ের দারুণ ক্রসে ছয় গজ দূর থেকে ঠিকানা খুঁজে নেন ফরাসি তারকা গ্রিজম্যান।

দুই মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। পরের দুই গোল করেন মেসি। ৬৮তম মিনিটে মাঝমাঠ থেকে ছুটে গিয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে স্কোর লাইন ৩-০ করেন আর্জেন্টাইন তারকা। এর চার মিনিট বাদে প্রতিপক্ষের ডি-বক্সে জর্দি আলবার পাস পেয়ে আলতো ছোঁয়ায় ঠিকানা খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। সঙ্গে সঙ্গে শিরোপা জয়ের উৎসবে ভাসে সবাই।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here