Latest: চেন্নাইয়ের বিপক্ষে সাকিবকে বেঞ্চে বসানোর ইঙ্গিত ম্যাককালামের

Latest: চেন্নাইয়ের বিপক্ষে সাকিবকে বেঞ্চে বসানোর ইঙ্গিত ম্যাককালামের

কলকাতা নাইট রাইডার্সের হয়ে এখন পর্যন্ত তিন ম্যাচে সুযোগ পেলেও ব্যাটে-বলে খুব বেশি সুবিধা করে উঠতে পারেননি সাকিব আল হাসান। তিন ম্যাচে বল হাতে ২ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন মোটে ৩৮ রান। এমন পারফরম্যান্সের ফলে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে একাদশ থেকে জায়গা হারাতে পারেন এই টাইগার অলরাউন্ডার।

তাঁর বদলি হিসেবে দলে জায়গায় পেতে পারেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার সুনীল নারিন। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ শেষে এমনই ইঙ্গিত দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম। সেই সঙ্গে মুম্বাইয়ে গিয়ে দলে একটি বা দুটি পরিবর্তন যে আসছে সেটাও নিশ্চিত করেছেন তিনি।

নিলাম থেকে সাকিবকে দলে নেয়ার পর থেকেই আলোচনা হচ্ছিলো নারিনের সঙ্গে পাল্লা দিয়ে তিনি একাদশে জায়গা পাবেন কিনা। যদিও সাকিবেই আস্থা রেখেছিলেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগান। তিন ম্যাচে আহামরী কোনো পারফরম্যান্স করে দেখাতে পারেননি এই টাইগার তারকা।

আরও পড়ুন : হৃদরোগে হাসপাতালে ভর্তি মুরালিধরন

প্রথম দুই ম্যাচে একটি করে উইকেট পেলেও বেঙ্গালুরুর বিপক্ষে ২ ওভারে ২৪ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য।ব্যাট হাতে ২৫ বলে ২৬ রান করলেও সেটা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। বরং ২০৫ রান তাড়া করার ম্যাচে ২৫ বলে ২৬ রান তাঁর ব্যাটিংকে প্রশ্নবিদ্ধ করছে। বেঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানে হারার দিনে ম্যাককালাম জানিয়েছেন, ম্যাচ ফিটনেস না থাকায় প্রথম ম্যাচগুলোতে খেলা হয়নি নারিনের। বেঙ্গালুরুর বিপক্ষে একাদশে বিবেচনায় থাকলেও ব্যাটিংয়ের কারণে সাকিবকে বেছে নিয়েছিল।

এ প্রসঙ্গে ম্যাককালাম বলেন, ‘প্রথম ম্যাচের আগে সে আমাদের বিবেচনায় ছিল তবে তাঁর একটি চোট ছিল এর ফলে সে শতভাগ ফিট ছিল না। সে আমাদের বিবেচনায় রয়েছে। বেঙ্গালুরু বিপক্ষেও সে ফেরার খুব কাছে ছিল কিন্তু আমরা সাকিবকে বেছে নিয়েছি কারণ সে আমাদের জন্য ভালো করছে। সে ব্যাটিংয়ে আমাদের কাজে দিচ্ছে।’

এখন পর্যন্ত টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেললেও কলকাতার জয় মাত্র একটি ম্যাচে। চেন্নাইয়ের তুলনায় মুম্বাইয়ের উইকেট কিছুটা ব্যাটিং বান্ধব। যেখানে পরবর্তী ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলবে ইয়ন মরগানের দল। মুম্বাই লেগে দলে একটি বা দুটি পরিবর্তন আসবে বলে জানিয়েছেন ম্যাককালাম।

যেখানে একাদশ থেকে জায়গা হারাতে পারেন সাকিব। কারণ প্রথম তিন ম্যাচে ভালো করতে না পারার সঙ্গে নারিনের ইনজুরি থেকে সেরে ওঠা। তাতে চেন্নাইয়ের বিপক্ষে নাও খেলতে দেখা যেতে পারে বাংলাদেশের এই অলরাউন্ডারকে। কেবল একটি ম্যাচে জয় পেলেও এখনও টুর্নামেন্টে নিজেদের ভালো সুযোগ দেখছেন ম্যাককালাম।

তিনি বলেন, ‘তিন ম্যাচ পর একটা জিনিস বুঝেছি যে, ছেলেরা ভালো করছে কিন্তু ফলাফল পাচ্ছে না। মুম্বাইয়ের অন্যরকম উইকেটের জন্য আমাদের নতুন কাউকে দরকার। আমরা সম্ভবত পরবর্তী খেলায় একটি বা দুটি পরিবর্তন করার প্রত্যাশা করছি। সামগ্রিকভাবে আমি মনে করছি যে আমরা যদি ঠিকঠাক মতো সব করতে পারি তাহলে টুর্নামেন্টে আমাদের ভালো সুযোগ রয়েছে।’



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here