ঢাকাThursday , 15 September 2022
  1. Финтех
  2. অফবিট
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. খেলা
  6. গ্যাজেটস
  7. চাষবাস
  8. জাতীয়
  9. ধর্মকথা
  10. ফিচার
  11. বায়োডাটা
  12. বিজ্ঞান ও পরিবেশ
  13. বিনোদন
  14. বিশেষ খবর
  15. ব্লগ

যে কারণে বাদ পড়লেন মাহমুদুল্লাহ

Link Copied!

রীতিমতো চমক দিয়েই বুধবার ঘোষিত হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশের দল। আর এই দলেই জায়গা হয়নি আলোচিত মাহমুদুল্লাহ রিয়াদ। আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে খেলা হচ্ছে না রিয়াদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঘোষিত স্কোয়াড থেকে মাহমদুল্লাহ রিয়াদ বাদ পড়ার একটি বড় কারণ উল্লেখ্য করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সুজন জানান, মাহমুদুল্লাহ রিয়াদের পারফরম্যান্স আশা পূরণ করতে পারেনি। এ ছাড়াও টি-টোয়েন্টি সংস্করণে ছন্দে নেই বিয়াদ।

মাহমুদুল্লাহর বাদ পড়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন বলেন, মাহমুদুল্লাহর প্রতি শ্রদ্ধা রেখে বলছি, সে আমাদের অনেক ভালো ভালো খেলা উপহার দিয়েছে। আমাদের বর্তমান যে টেকনিক্যাল কনসালট্যান্ট, তিনি এক বছরের যে পরিকল্পনা আমাদের দিয়েছেন, সেটা মাথায় রেখে আমরা এগোচ্ছি। সেই অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে সকলের সম্মতিতে মাহমুদুল্লাহকে বাইরে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, দেরি না। ব্যাক টু ব্যাক অনেকগুলো ম্যাচ আমরা খেলেছি। কিছু ক্রিকেটারের ইনজুরিও ছিল, যেটার জন্য আমরা যথেষ্ট ভুগেছি গত ছয় মাস। এই ভোগার জন্য অনেকগুলো ক্রিকেটারকে আবার ডাকা হয়েছে, অনেকভাবে দেখা হয়েছে। আমরা একটা সমস্যায় পড়েছি। এমনিতে আমরা এই ফরম্যাটে অনেক পিছিয়ে আছি, এটা নিয়ে কিন্তু বিস্তর আলোচনা হয়েছে। সবার সম্মতিক্রমে সব সিদ্ধান্ত এবার নেওয়া হয়েছে।

সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির বিপক্ষে একটি অর্ধশতক পেয়েছিলেন তখনকার অধিনায়ক মাহমুদুল্লাহ। এরপর থেকেই এ সংস্করণে ছন্দে নেই রিয়াদ। বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে মাত্র ১৬.৫৪ গড় ও ১০২.৮২ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এ ব্যাটসম্যান।